বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

দক্ষিণ আফ্রিকা থেকে কাশ্মীরে জঙ্গিদের কাছে টাকা
গ্রেপ্তার দিল্লির হাওলা এজেন্ট

নয়াদিল্লি: টাকা আসছিল দক্ষিণ আফ্রিকা থেকে। সেই টাকা হাওলার মাধ্যমে পৌঁছে যেত জম্মু-কাশ্মীরে জঙ্গিদের হাতে। তদন্তে নেমে চক্র ফাঁস করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও জম্মু-কশ্মীর পুলিস। দিল্লি থেকে গ্রেপ্তার করা হল এক হাওলা এজেন্টকে। জম্মু-কাশ্মীর পুলিস ও কেন্দ্রীয় সংস্থার যৌথ অভিযানে শুক্রবার ধরা পড়ে অভিযুক্ত। পুলিসের দাবি, হাওলা এজেন্ট হিসেবে কাজ করত ধৃত। তার মাধ্যমে জম্মু-কাশ্মীরে লস্কর ই তোইবা ও আল বদর জঙ্গিদের টাকা সরবরাহ করা হয়েছে।  
পুলিস সুপার ধালিওয়াল জানান, ধৃত ব্যক্তির নাম মহম্মদ ইয়াসিন। তার বাড়ি দিল্লির তুর্কম্যান গেট এলাকায়। তদন্তকারীরা জানতে পারে দিল্লির মিনা বাজার থেকে হাওলার মাধ্যমে জম্মু-কাশ্মীরে টাকা সরবরাহ করা হচ্ছে। সেই অনুযায়ী মিনা বাজার এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তকে ধরা হয়। 
কীভাবে উঠে এল ইয়াসিনের নাম? তদন্তকারীরা জানতে পেরেছেন ১৭ আগস্ট জম্মু-কাশ্মীরের অব্দুল হামিদ মিরকে ১০ লক্ষ টাকা পাঠায় ইয়াসিন। ভারত বিরোধী কার্যকলাপ ও উপত্যকায় অশান্তি সৃষ্টির উদ্দেশ্যে এই টাকা পাঠানো হয়। সেই ঘটনায় জম্মু-কাশ্মীর পুলিস পুঞ্চের বাসিন্দা মিরকে গ্রেপ্তার করে। জম্মুর বাসস্ট্যান্ড থেকে মিরকে গ্রেপ্তার করা হয়। তার কাছে পাওয়া যায় ১০ লক্ষ টাকা।  
আদতে কাপড়ের ব্যবসায়ী হলেও হাওলার কারবারে যুক্ত ইয়াসিন। জম্মু-কাশ্মীরে জঙ্গিদের হাতে টাকা পৌঁছে দিত সে। পুলিসি জিজ্ঞাসাবাদে ইয়াসিন জানিয়েছে, তার কাছে টাকা আসত দক্ষিণ আফ্রিকা থেকে। সেই টাকা সুরাত ও মুম্বই হয়ে পৌঁছে যেত দিল্লি। পুলিস জানতে পেরেছে, সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ইয়াসিনের কাছে ২৪ লক্ষ টাকা আসে। তার মধ্যে থেকে ১৭ লক্ষ টাকা বিভিন্ন মাধ্যমে জম্মু-কাশ্মীরে পাঠায় ইয়াসিন। বাকি ৭ লক্ষ টাকা তার বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করে পুলিস। 
 

20th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ