বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

শেয়ার বাজারের ‘বিগ বুল’
রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত

মুম্বই: প্রয়াত ভারতীয় শেয়ার বাজারের বেতাজ বাদশা রাকেশ ঝুনঝুনওয়ালা (৬২)। রবিবার সকালে কার্ডিয়াক অ্যারেস্টে তাঁর মৃত্যু হয়। এদিন ভোর ৬টা ৪৫ মিনিট নাগাদ স্টক মার্কেটের এই অঘোষিত রাজাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গত মাসেই ঝুনঝুনওয়ালা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দু’তিন সপ্তাহ আগেই হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। ঝুনঝুনওয়ালার অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী থেকে শিল্পপতি ও একাধিক রাজনীতিবিদ। টুইটারে নরেন্দ্র মোদি লিখেছেন, ‘আর্থিক সাম্রাজ্যে তাঁর অবদান জ্বলজ্বল করছে। ভারতের অগ্রগতি নিয়ে তাঁর উৎসাহ ছিল চোখে পড়ার মতো। তাঁর এভাবে চলে যাওয়া অত্যন্ত দুঃখজনক। ওঁর পরিবার, অনুরাগীদের প্রতি আমার সমবেদনা রইল। ওম শান্তি।’
দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ঝুনঝুনওয়ালা। স্বাস্থ্য সংক্রান্ত একাধিক সমস্যা ছিল তাঁর। ভুগছিলেন কিডনির রোগে। করাতে হতো ডায়ালিসিস। দুটো কিডনিই প্রায় অচল হয়ে গিয়েছিল। তবে, এদিন হাসপাতাল থেকে দেওয়া মৃত্যুর শংসাপত্রে হৃদরোগে আক্রান্ত হওয়ার কারণ লেখা হয়েছে। সম্প্রতি আকাশ এয়ারলাইন্সের উদ্বোধনের সময়ও তাঁকে হুইলচেয়ারে বসে থাকতেই দেখা গিয়েছিল।
১৯৬০ সালের ৫ জুলাই হায়দরাবাদে জন্ম রাকেশের। রাজস্থানি পরিবারে তাঁর বড় হয়ে ওঠা। পরে সপরিবারে মুম্বইয়ে চলে আসেন। মুম্বইয়ের সিডেনহাম কলেজ থেকে স্নাতক পাশ করেন তিনি। পরে ‘ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস অব ইন্ডিয়া’ থেকে উচ্চশিক্ষা। গত রবিবারই আকাশে ডানা মেলেছিল তাঁর সংস্থার বিমান। এক সপ্তাহের ব্যবধানে আর এক রবিবার থেমে গেল ভারতীয় ‘বিগ বুল’-এর উড়ান। এদিন সন্ধ্যায় মালাবার হিলের বাণগঙ্গা শ্মশানে ঝুনঝুনওয়ালার শেষকৃত্য সম্পন্ন হয়।
 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ঝুনঝুনওয়ালা। -ফাইল ছবি

15th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ