বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

খাবারের মান খারাপ, অভিযোগ
যোগীরাজ্যের এক পুলিসকর্মীর

ফিরোজাবাদ: খাবারের মান নিয়ে পুলিসকর্মীর বিদ্রোহ প্রশ্নের মুখে ফেলেছে যোগী প্রশাসনকে। ড্যামেজ কন্ট্রোলে নেমেছে প্রশাসনও। বুধবার থেকে সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকা পুলিসকর্মী মনোজ কুমারের একটি ভিডিও ঘিরে দেশজুড়ে বিতর্ক ছড়িয়েছে। প্রশাসনের পাল্টা যুক্তি, এর আগেও বারবার আইন ভেঙেছেন ওই পুলিসকর্মী। 
রাস্তার ধারে হাতে রুটির থালা নিয়ে আক্ষেপ করছেন পুলিস কনস্টেবল মনোজ কুমার। তাঁর অভিযোগ, এই রুটি খাওয়া যায় না। কারণ খাবারের মান এতটাই খারাপ। ঘটনাটি উত্তরপ্রদেশের ফিরোজাবাদের। অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করেছে প্রশাসন। যার দায়িত্বে রয়েছেন সিটি পুলিসের সার্কেল অফিসার। কনস্টেবলের অভিযোগের প্রেক্ষিতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিস। তবে শুধু তাই নয়, অভিযোগকারী পুলিসকর্মীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে ফিরোজাবাদ পুলিস। এর আগেও দুর্ব্যবহার, আইনভঙ্গ সহ নানা অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। দীর্ঘ সময় কাজে অনুপস্থিত থাকার অভিযোগও রয়েছে। ফিরোজাবাদ পুলিসের একটি টুইট থেকে জানা যাচ্ছে, গত কয়েক বছরে নিয়মভঙ্গের অভিযোগে ওই পুলিসকর্মী ১৫ বার শাস্তির মুখে পড়েন।  
ভিডিওতে মনোজ কুমারকে বলতে শোনা যাচ্ছে, ‘সবাই আমাকে চাপ দিচ্ছে। কিন্তু প্রশাসনের কেউ আমার কথা শুনতে রাজি নয়। পুলিস সুপার আগে আমার কথা শুনলে এই অবস্থায় আসতে হতো না। এসপি স্যারকে আমার অনুরোধ, আমাদের খেতে দেওয়া পাঁচটি রুটির মধ্যে চারটি খেয়ে দেখুন, বুঝতে পারবেন আপনার পুলিসকর্মীরা কত নিম্নমানের খাবার খেতে বাধ্য হন। ১২ ঘণ্টা কাজের পরে এই খাবার খেতে আমাদের বাধ্য করা হয়।’ শেষে তাঁর আক্ষেপ, ‘হয়তো এই কথা বলার জন্য আমাকে বরখাস্ত করা হতে পারে।’ তাঁর অভিযোগ, রাজ্য পুলিসের মহানির্দেশককে খাবারের নিম্নমানের অভিযোগের কথা জানালে সাসপেন্ডের হুমকি দেওয়া হয়।    

12th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ