বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

উপ রাষ্ট্রপতি হতে না পেরেই বিজেপির সঙ্গ
ত্যাগ, সুশীলের অভিযোগ ওড়ালেন নীতীশ

পাটনা: উপ রাষ্ট্রপতি হওয়ার স্বপ্ন পূরণ না হওয়ায় বিজেপির সঙ্গ ছেড়েছেন নীতীশ কুমার। বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা সুশীল মোদির এই অভিযোগ ঘিরে তোলপাড় রাজ্য-রাজনীতি। যদিও এ ধরনের অভিযোগ শুধু ভিত্তিহীন নয়, অত্যন্ত হাস্যকর বলে বৃহস্পতিবার মন্তব্য করেছেন নীতীশ। এদিকে, বিজেপির সঙ্গ ছাড়ার পরই এনডিএর বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী। বলেছেন, ২০২৪ সালের ভোট এনডিএ’র জন্য যথেষ্ট উদ্বেগজনক হতে চলেছে। তাঁর এই মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় এদিন একটি ভিডিও পোস্ট করে পাল্টা কটাক্ষ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি কুকুর দু’টি সিংহের সঙ্গে লড়াইয়ের চেষ্টা করছে। ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘চ্যালেঞ্জ ২০২৪।’ শুধু ওই ভিডিও পোস্ট করেই চুপ থাকেননি গিরিরাজ, অন্য টুইটবার্তায় তাঁর তোপ, বিহার লুটের পরিকল্পনা শুরু করে দিয়েছে আরজেডি। ফলে সবমিলিয়ে অভিযোগ ও পাল্টা অভিযোগ ঘিরে রীতিমতো সরগরম হয়ে উঠেছে বিহারের রাজনীতি। 
বিজেপির সঙ্গ ছাড়া নিয়ে নীতীশকে একহাত নেন সুশীল মোদি। তাঁর অভিযোগ, দেশের উপ রাষ্ট্রপতি হতে চেয়েছিলেন তিনি। বিজেপির রাজ্য নেতৃত্বের মাধ্যমে তাঁর সেই ইচ্ছের কথা দিল্লিতে পৌঁছে দিতেও চেয়েছিলেন। কিন্তু শেষমেশ সেই আকাঙ্ক্ষা পূরণ না হওয়াতেই তিনি বিজেপির জোট ছেড়ে বেরিয়ে গিয়েছেন। যদিও সুশীল মোদির এই অভিযোগের পাল্টা দিতে ছাড়েননি নীতীশ। বলেছেন, রাষ্ট্রপতি ও উপ রাষ্ট্রপতি নির্বাচনে তাঁর দলের ভূমিকা কী ছিল, এটা বিজেপি ভুলে গেল কী করে!
সুশীল মোদির তোপ, এবার তিনি যা করলেন, তা এনডিএ’র জনাদেশের সঙ্গে চরম বিশ্বাসঘাতকতা। নীতীশের পাল্টা উত্তর, দলে নিজেদের জায়গা পোক্ত করতেই আমার বিরুদ্ধে হাস্যকর মন্তব্য করছেন কেউ কেউ।  

12th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ