বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

আমার বাড়িতে এসে অফিস খুলুন, ইডি ও
সিবিআইকে খোলা চ্যালেঞ্জ তেজস্বী যাদবের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং সিবিআইকে আমন্ত্রণ রইল, আমার বাড়িতে এসে আপনাদের অফিস খুলুন। আসুন সাহস থাকলে গ্রেপ্তার করুন। শপথ নিয়েই চ্যালেঞ্জ বিহারের উপ মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পুত্র তেজস্বী যাদবের। এখানেই থেমে যাননি বিহারে ‘অপারেশন অ্যান্টি-লোটাসের’ অন্যতম কারিগর। রাজ্যে রাজ্যে ইডি এবং সিবিআইএর অতি সক্রিয়তাকে আক্রমণ করে সরাসরি নরেন্দ্র মোদির উদ্দেশে তোপ দেগেছেন। বলেছেন, যাদের সরাসরি ভোটে জেতার ভরসা নেই, তাদেরই এভাবে ইডি আর সিবিআইয়ের উপর নির্ভর করতে হয়। ক্ষমতা থাকলে সরাসরি জয়ী হয়ে দেখান। 
তেজস্বী বলেছেন, আসলে একের পর ‌এক রাজ্যে ঘুরপথে ক্ষমতা হাইজ্যাক করা অভ্যাস হয়ে গিয়েছে বিজেপির। হয় নানাবিধ প্রলোভন দেখিয়ে কাছে টানা, নয়তো ভয় দেখানো। এই হল কৌশল। এর মধ্যে রাজনীতি কোথায়? সাধারণ মানুষের সমর্থনের জন্য অপেক্ষাই করতে রাজি নয় বিজেপি শীর্ষ নেতৃত্ব। তাই বিহার তাদের একটু শিক্ষা দিল। দ্বিতীয়বার উপ মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার ২৪ ঘন্টার মধ্যেই তেজস্বী যাদব বুঝিয়ে দিলেন, বিজেপির বিরুদ্ধে এবার তিনি আরও বেশি আগ্রাসী ও আক্রমণাত্মকভাবে ময়দানে নামছেন। কারণ, ২০২০ সালের বিধানসভা ভোটে তাঁর নেতৃত্বাধীন রাষ্ট্রীয় জনতা দলই হয়েছিল একক বৃহত্তম দল।  
বুধবার যে নয়া মহাজোট সরকার গঠিত হয়েছে তার মুখ্যমন্ত্রী নীতীশকুমার হলেও, অনেক বেশি বিধায়ক রয়েছেন তেজস্বী যাদবের কাছে। বস্তুত, বিহারে ১২২ জন বিধায়ক থাকলেই সরকার গঠন করা যায়।  সেখানে তেজস্বী যাদব, কংগ্রেস ও বামপন্থীদের সম্মিলিত বিধায়ক ১১৪। নির্দলও আছেন। এই সঙ্গে যুক্ত হল নীতীশকুমারের ৪৫ জন।  সুতরাং, মহাজোট সরকার যথেষ্ট স্বস্তিতে। বিহারের মহা পালাবদলের পর এখন থেকেই জাতীয় স্তরে মহাজোটের ডাক দিয়েছেন তেজস্বী। তিনি বলেছেন, আমি প্রত্যেক বিজেপি বিরোধী দলকেই আহ্বান করছি, তারা এবার একসঙ্গে বৈঠক করুক। সকলে মিলে বসে এখন থেকেই ২০২৪ সালের রোডম্যাপ তৈরি করা হোক। প্রতি কেন্দ্রে একজনই বিরোধী প্রার্থী হলে, বিজেপি হেরে যাবে। অর্থাৎ, বিহারে বিজেপি হঠাৎ ব্যাকফুটে চলে যাওয়ায় বিরোধী দলগুলির তৎপরতা বৃদ্ধির আভাস স্পষ্ট। এদিন, নিজের ব্যক্তি জীবন নিয়েও অকপট ছিলেন তেজস্বী। তাঁর স্ত্রী রাজশ্রী খ্রিস্টান। তাঁকে বিয়ে করার কথা বাবাকে তিনি সরাসরি বলেওছিলেন। লালুপ্রসাদ আপত্তি করেননি।

12th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ