বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

দোষী সাব্যস্ত হতেই আদালত থেকে
‘বেপাত্তা’ যোগী সরকারের মন্ত্রী

কানপুর: তিন দশকের পুরনো অস্ত্র আইন মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন কানপুরের একটি আদালতে। এই নির্দেশের পরই ‘বেল বন্ড জমা না দিয়ে’ই এজলাস থেকে ‘বেপাত্তা’ হলেন মন্ত্রী মশাই। উত্তরপ্রদেশের যোগী সরকারের মন্ত্রী রাকেশ সাচনের এই কীর্তিতে শোরগোল পড়ে গিয়েছে প্রশাসনিক মহলে। তবে এজলাস থেকে পিঠটান দেওয়ার অভিযোগ খারিজ করেছেন সাচন। সাফাই দিয়ে বলেছেন, তাঁর মামলা ‘চূড়ান্ত রায়ের জন্য তালিকাভূক্ত ছিল না’।  মামলার তদন্তকারী আধিকারিক রিচা গুপ্তা বলেছেন, শনিবার সাচনকে দোষী সাব্যস্ত করার পর তাঁর আইনজীবীকে সাজা নিয়ে সওয়াল করতে বলা হয়। তখনই কোর্টরুম ছাড়েন মন্ত্রী। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে। গুপ্তা জানিয়েছেন, ১৯৯১ সালে পুলিস সাচনের কাছ থেকে একটি বেআইনি অস্ত্র উদ্ধার করেছিল। 
কানপুরের পুলিস কমিশনার বি পি জোগদণ্ড জানিয়েছেন, সাচনের বিরুদ্ধে লিখিত অভিযোগ এসেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, আদালতে দোষী সাব্যস্ত হওয়ার নির্দেশনামা স্বাক্ষরের জন্য মন্ত্রীকে দেওয়া হয়েছিল। কিন্তু সেই নির্দেশনামা নিয়ে তিনি পালিয়ে যান। বিচার বিভাগের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর এফআইআর দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে পরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে সাচন গোপনে এজলাস ছেড়ে চলে আসার অভিযোগ খারিজ করে দিয়েছেন। তবে স্বীকার করে নিয়েছেন যে, কিছু কাজ থাকায় তিনি ওইদিন আদালতে গিয়েছিলেন। মন্ত্রীর দাবি, তাঁর মামলা চূড়ান্ত রায়ের জন্য তালিকাভূক্ত ছিল না। সাচন বলেছেন, তাঁকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দানের জন্য তাঁর আইনজীবী আর্জি জানিয়েছিলেন। মন্ত্রী অবশ্য বলেছেন, আদালতের নির্দেশকে তিনি সম্মান করেন। চলতি বছরের গোড়ায় উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের আগে সাচন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। নয়ের দশকের শুরুতে সমাজবাদী পার্টির হয়ে রাজনীতির আঙিনায় পা রেখেছিলেন। ২০০৯ সালে ফতেপুর লোকসভা আসন থেকে জয়ী হওয়ার আগে তিনি বিধায়কও হয়েছিলেন। ২০২২-এ কানপুর দেহাতে ভোগনিপুর আসন থেকে জিতে রাজ্যের বিজেপি সরকারের মন্ত্রী হয়েছেন সাচন। 

8th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ