বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

অন্ধ্রে প্রধানমন্ত্রীর কপ্টার লক্ষ্য করে
উড়ল কালো গ্যাসবেলুন, গ্রেপ্তার ৩

অমরাবতী: অন্ধ্রপ্রদেশের গন্নাভরম থেকে সবেমাত্র তখন প্রধানমন্ত্রীর কপ্টার আকাশে উড়েছে। সঙ্গে সঙ্গে হঠাৎ করেই দেখা গেল সার সার কালো গ্যাসবেলুন উড়ছে আকাশে। নিরাপত্তার ঘেরাটোপকে বুড়ো আঙুল দেখিয়ে এভাবে কে বা কারা কালো বেলুন ওড়াল, তখন সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে আধিকারিকদের মাথায়। কারণ মোদির কপ্টারের সঙ্গে ওই বেলুনের ধাক্কা লাগলে যে কোনও সময় দুর্ঘটনা ঘটে যাওয়া আশ্চর্য কিছু নয়। তাহলে ভিভিআইপি-র সফরকালে গন্নভরম বিমানবন্দরের মতো হাই-সিকিওরিটি জোনে দাঁড়িয়ে এমন কাণ্ড ঘটাল কারা? 
কাণ্ডটি ঘটিয়েছেন কংগ্রেস সমর্থকরা। ‘গো ব্যাক মোদি’ স্লোগান তুলে সোমবার সকাল থেকেই বিমানবন্দরের কাছে প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য তথা রাজ্য মহিলা কংগ্রেসের নেত্রী সুঙ্কারা পদ্মশ্রীর নেতৃত্বে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখাচ্ছিলেন দলীয় সমর্থকরা। তবে ছ’গাছা কালো গ্যাসবেলুন ওড়ানোর পিছনে ছিলেন প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক রাজীব রতন। গন্নভরম বিমানবন্দরের ২ কিলোমিটারের মধ্যে এক বাড়ি থেকেই বেশ কয়েক ঝাঁক গ্যাসবেলুন আকাশে ওড়ানো হয়েছিল তাঁর বুদ্ধিতেই। উদ্দেশ্য ছিল কপ্টারে বসেই যেন কংগ্রেসের প্রতিবাদ দেখতে পান মোদি। এই ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস। তাঁদের মধ্যে রয়েছেন মহিলা নেত্রী সুঙ্কারা পদ্মশ্রী। তাঁকে গন্নভরমের কাছেই গ্রেপ্তার করা হয়। এছাড়া রাজামুন্দ্রি থেকে গ্রেপ্তার করা হয় প্রদেশ কংগ্রেস সভাপতি শৈলজানাথকে। তিনিও মোদির সফরের বিরোধিতা করে প্রতিবাদে শামিল হয়েছিলেন। এছাড়াও পুলিস আটক করেছে অন্ধ্র কংগ্রেসের ওয়ার্কিং কমিটির কার্যকরী সভাপতি শেখ মস্তান ভালিকে।
এদিন গন্নভরম থেকে ভীমাভরমের উদ্দেশে রওনা দেওয়ার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন দক্ষিণী তারকা চিরঞ্জীবী। দু’জনের কিছুক্ষণ কথাবার্তাও হয়। কেন্দ্রীয় মন্ত্রী জি কিষান রেড্ডিই চিরঞ্জীবীকে প্রধানমন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেন। কেন্দ্রীয় মন্ত্রী রেড্ডি ছাড়াও এদিন প্রধানমন্ত্রীর কপ্টারে ছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডিও।

5th     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ