বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

পিএসির নতুন চেয়ারম্যান কল্যাণীই,
ফের কোর্টে যাওয়ার হুমকি বিজেপির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রত্যাশামতোই খাতায়-কলমে বিজেপির টিকিটে নির্বাচিত বিধায়ক কৃষ্ণ কল্যাণীই বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) নতুন চেয়ারম্যান হলেন। এব্যাপারে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ সোমবার প্রকাশ্যে এসেছে। গত একবছর এই পদে ছিলেন কৃষ্ণবাবুর মতোই ‘দলবদলে’ অভিযুক্ত অপর বিজেপি বিধায়ক মুকুল রায়। তবে মুকুলবাবু সম্প্রতি এই পদ থেকে ইস্তফা দেন। তাঁর জায়গায় ওই কমিটির সদস্য করা হয় কৃষ্ণবাবুকে। তবে তাঁকে সরাসরি পিএসির দায়িত্ব দেওয়ায় ক্ষুব্ধ বিজেপি পরিষদীয় দল ফের আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছে।
বিমানবাবু অবশ্য এদিন বলেন, পরম্পরা মেনে বিরোধী শিবিরের একজন বিধায়ককে এবারও এই পদের দায়িত্ব দিয়েছি। বিরোধীদের মধ্যে কাকে এই দায়িত্ব দেব সেটা আমার এক্তিয়ার। আর কৃষ্ণবাবুর বিরুদ্ধে দলবদলের বিষয়ে বিরোধী পক্ষ যে অভিযোগ করেছে, তা এখনও প্রমাণিত নয়। তাই এক্ষেত্রে কোনও জটিলতা নেই। 
রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণবাবু বিধানসভার ভোটে জিতে কয়েক মাস গেরুয়া শিবিরের হয়েই ব্যাট করেছেন। মুকুলবাবুর তৃণমূলে যোগদান প্রসঙ্গে একসময় তিনিও বিজেপি পরিষদীয় দলের সঙ্গে সহমত ছিলেন। তবে রাজ্য-রাজনীতির আবহ পরিবর্তনের প্রেক্ষিতে তিনিও নিজে জোড়াফুল শিবিরে যোগ দেন পরবর্তীকালে। দলত্যাগ বিরোধী আইনে কৃষ্ণবাবুরও বিধায়ক পদ খারিজের দাবি জানায় বিজেপি। পাশাপাশি মুকুলবাবুর বিধায়ক পদ খারিজের ইস্যুতে অধ্যক্ষের নির্দেশের বিরুদ্ধে বিজেপি আদালতের শরণাপন্ন হয়েছে। এরই মধ্যে কৃষ্ণবাবু পিএসির চেয়ারম্যান হওয়াতে নয়া বিতর্ক তৈরি হল। 
বিজেপি পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা বলেন, কৃষ্ণ কল্যাণী দলবদল করে এখন কোন শিবিরে রয়েছেন, তা সকলেই জানে। তা সত্ত্বেও অধ্যক্ষ কেন তাঁকে ‘বিজেপি বিধায়ক’ বলছেন, তা তিনিই জানেন। পিএসির চেয়ারম্যান পদের জন্য সবচেয়ে যোগ্য ব্যক্তি অশোক লাহিড়ি। একথা অধ্যক্ষকে আগেও জানিয়েছি। কিন্তু আমাদের বক্তব্য তিনি গ্রাহ্য করছেন না। তাই এক্ষেত্রেও আদালতের দ্বারস্থ হওয়ার কথাই ভাবছি।

5th     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ