বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

অসমে বন্যার বলি আরও ১২

গুয়াহাটি ও ইটানগর: যত দিন যাচ্ছে, ততই যেন অসমের বন্যা পরিস্থিতির আরও অবনতি হচ্ছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্তের সংখ্যা ৩১ লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে মোট ১৫১ জনের।
অসম সরকার সূত্রে খবর, ১১ দিনের উপর কাছাড়ের শিলচর শহর জলের তলায়। বেকি, কোপিলি, বরাক ও কুশিয়াড়া সহ একাধিক জায়গায় ব্রহ্মপুত্রের জল বইছে বিপদসীমার উপর দিয়ে। রাজ্যের অন্যান্য নদীর অবস্থাও একইরকম। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ডেপুটি কমিশনারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। বন্যা দুর্গতদের কাছে দ্রুত ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া এবং প্রয়োজনে তাঁদের নিরাপদ জায়গায় সরিয়ে আনার নির্দেশ দিয়েছেন তিনি। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ৫৪৮টি বাড়ি সম্পূর্ণ ভেঙে পড়েছে। পাশাপাশি, ১ হাজার ৩৪টি বাড়ির আংশিক ক্ষতি হয়েছে।
অন্যদিকে, অরুণাচলে বৃষ্টি ও ধসে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে, চলতি বছরে উত্তর-পূর্বের এ রাজ্যে বন্যা ও ধসে মৃতের সংখ্যা বেড়ে হল ১৮। বুধবার মোনিতা চাকমা নামে ২৭ বছরের এক যুবতীর দেহ বালিজানের চাকমা ক্যাম্প ওয়ানের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হয়েছে। ডিকরং নদীতে জলস্ফীতির কারণে বিদ্যুতের ১৩২ কেভি টাওয়ার ভেঙে পড়েছে। ফলে, পাপুম পারের উফপিয়া এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হয়েছে। পাসিঘার-পানগিন সড়কটি জলে ডুবে যাওয়ায় যাতায়াতের জন্য সিলে কোরং ব্রিজটি বর্তমানে বন্ধ রাখা হয়েছে।

1st     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ