বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

অমরনাথ যাত্রায় ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়
বারামুলায় নিকেশ তিন পাক
জঙ্গি, শহিদ এক পুলিসকর্মীও

বিশেষ সংবাদদাতা, শ্রীনগর: ২৪ ঘণ্টার ব্যবধানে উপত্যকায় ফের বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। উত্তর কাশ্মীরের বারামুলা জেলায় নিকেশ হল জয়েশ-ই-মহম্মদের তিন জঙ্গি। তবে এই অভিযানে শহিদ হয়েছেন এক পুলিসকর্মী। মঙ্গলবারও শ্রীনগরে জঙ্গিদের হামলায় প্রাণ গিয়েছিল সইফুল্লা নামে এক পুলিসকর্মীর। পাশাপাশি, বুধবার রাতে বদগাঁও জেলায় জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় আম্ব্রিন (৩৫) নামে এক টেলি অভিনেত্রীর। জখম হয়েছে তাঁর নাবালক ভাইপো।
মঙ্গলবারের হামলার পর অবন্তীপোরায় তল্লাশি অভিযানে নেমে পাঁচ জয়েশ জঙ্গিকে গ্রেপ্তার করেছিল পুলিস। খবর মেলে, উপত্যকায় জয়েশের আরও সদস্য লুকিয়ে রয়েছে। বুধবার ফের পুলিস, সেনা এবং সিআরপিএফের যৌথ বাহিনী পাট্টানের নাজিহাট এলাকার ক্রিরিতে তল্লাশি অভিযানে নামে। বাহিনীকে দেখেই জঙ্গিরা হামলা চালায়। পাল্টা গুলিতে প্রাণ হারায় তিন জঙ্গি। কাশ্মীর পুলিসের আইজি বিজয় কুমার জানান, ‘তিন জঙ্গির নাম হানিফ, শাহ ওয়ালি এবং আলি ভাই। তিনজনেই পাকিস্তানের বাসিন্দা। গত ৩-৪ মাস ধরে এই এলাকায় তারা সক্রিয় ছিল। বাহিনী তল্লাশি চালাচ্ছিল। অবশেষে সাফল্য মিলল। তবে এই অভিযানে এক পুলিসকর্মীও প্রাণ হারিয়েছেন। গত কয়েকদিন ধরে উপত্যকায় ঘাঁটি গেড়ে শ্রীনগরে নাশকতার ছক কষেছিল জয়েশ। তবে পরপর দু’দিনে বাহিনীর সাফল্য সেই ছক বানচাল করে দিয়েছে।’ পাশাপাশি তিনি এও জানান, চলতি বছরে কম করে ২২ জন পাক জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। 
এহেন পরিস্থিতির মধ্যেই অমরনাথ যাত্রীদের নিরাপত্তা আরও আঁটোসাঁটো করার উদ্যোগ নিল পুলিস। এব্যাপারে আইজি কুমার জানান, ‘অমরনাথ যাত্রা উপলক্ষে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় গঠন করা হবে। ড্রোনের মাধ্যমে চলবে নজরদারি। এছাড়া আরএফআইডি চিপের মাধ্যমে তথ্য আদানপ্রদানের ব্যবস্থা থাকবে। কোনওরকমের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তা নিশ্চিত করতেই ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে ড্রোন নজরদারি এবং আরআইএফডি চিপের ব্যবস্থা।’

26th     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ