বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

দাউদ পাকিস্তানেই, ইডির জেরায় স্বীকার
হাসিনা পার্কার-পুত্রের, মিলল ঠিকানাও
ফেরাতে চায় মোদি সরকার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে এবার তার নিজের ভাগ্নেকেই প্রধান সাক্ষী হিসেবে সামনে নিয়ে আসতে চাইছে ভারত সরকার। আর সেই সাক্ষ্যের উপর দাঁড়িয়েই প্রমাণ করতে মরিয়া ডন এখন পাকিস্তানেই। বলাই বাহুল্য, ওই তথ্যকে তুলে ধরেই দাউদকে হাতে পেতে মোদি সরকার এখন মরিয়া।
দাউদের বোন হাসিনা পার্কারের ছোট পুত্র আলিশিও পার্কারকে দাউদের পারিবারিক টাকা পাচারের মামলায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে জেরায় হাসিনা পার্কারের ছেলে মামা দাউদ সম্পর্কে একঝাঁক তথ্য দিয়েছে। যা হাতে পেয়ে যথেষ্ট উত্তেজিত স্বরাষ্ট্রমন্ত্রক। কারণ এতদিন ভারতের গোয়েন্দা ও গুপ্তচর সংস্থার পক্ষ থেকে পেশ করা রিপোর্টের ভিত্তিতে জানা গিয়েছিল দাউদ পাকিস্তানের করাচিতে রয়েছে। বিভিন্ন সময়ে গ্রেপ্তার হওয়া অপরাধীদের জেরা করে তাদের জবানবন্দী অনুযায়ী তৈরি হয়েছে ওই রিপোর্ট। ছোটা রাজন থেকে আবু সালেম সকলেই আদালতে জানিয়েছে দাউদের ঠিকানা। মুম্বই হামলার পর ভারত সরকার সব মিলিয়ে তিনটি তদন্ত রিপোর্ট সরকারিভাবে পাকিস্তানের কাছে দিয়েছে। যেখানে হাফিজ সঈদ, মাসুদ আজহার তো বটেই, দাউদের সাম্রাজ্য সম্পর্কেও বিস্তারিত নথিপত্র ছিল। 
কিন্তু পাকিস্তান তা গ্রাহ্য করেনি। পাকিস্তানের সরকারি অবস্থান হল দাউদ ইব্রাহিম ওই দেশে নেই। এ নিয়ে পাকিস্তান বারংবার রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে পাল্টা বক্তব্যও জানিয়েছে। কিন্তু এবার ভারত সরকারের খুশি হওয়ার কারণ, দাউদের পরিবারের এক সদস্যই জানিয়ে দিচ্ছে, সে পাকিস্তানে। এমনকী দাউদের স্ত্রী মেহজুবিন বিবি (জুবিনা জারিন) কিংবা কন্যা মাহরুখ মাঝেমধ্যেই যোগাযোগ করে আলিশিও ও তার স্ত্রীর সঙ্গে। পারিবারিক সূত্রেই তারা জেনেছে এখন কোথায় থাকে দাউদ। করাচি, রাওয়ালপিন্ডি ও লাহোরে তার কতগুলো বাসস্থান আছে। ২০১৬ সালে আলিশিওর নিকাহের সময় স্কাইপের মাধ্যমে নাকি দাউদ ওই অনুষ্ঠান চাক্ষুষও করেছে। 
এখন ভাগ্নে আলিশিওর জবানবন্দী নিয়ে কেন্দ্রীয়  সরকার আবার রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা কাউন্সিলে পাকিস্তানের উপর চাপ দেবে। কূটনৈতিকভাবে জানানো হবে পাকিস্তানকেও। বলা হবে, এবার দাউদের নিজের পরিবারই বলছে যে, সে পাকিস্তানে আছে। সুতরাং দাউদকে ভারতের হাতে প্রত্যর্পণের ব্যবস্থা করা হোক। সম্প্রতি অর্থপাচারের একাধিক মামলায় মুম্বই থেকে গুজরাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট  তল্লাশি চালাচ্ছে দাউদের বিরুদ্ধে। ইতিমধ্যেই ছোটা শাকিলের জামাইবাবুকে গ্রেপ্তার করা হয়েছে।  দাউদের ভাগ্নেকেও জেরা করা হচ্ছে। মোদি সরকার ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগেই দাউদকে ফেরানোর অভিযান সফল করতে চেষ্টা চালাচ্ছে। 

25th     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ