বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

জুলাইয়ের মধ্যেই যাত্রা শুরু করছে নয়া বিমান সংস্থা আকাশ এয়ার। সেজন্য আমেরিকার পোর্টল্যান্ড থেকে আসছে বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান। -পিটিআই

এফআইআর নিয়ে উত্তরপ্রদেশ
পুলিসকে কটাক্ষ ভূপেশ বাঘেলের

রায়পুর (পিটিআই): ‘রাজনাথ সিংয়ের ছেলের বিরুদ্ধে প্রচারে গেলে তো এমনটাই হবে।’ উত্তরপ্রদেশ পুলিসের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে সোমবার এই মন্তব্য করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। বলেছেন, নির্বাচন কমিশন সব দেখেও না দেখার ভান করছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, কোভিড বিধি লঙ্ঘন করে নয়ডায় প্রচার করেছেন বাঘেল। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি। কংগ্রেসের বর্ষীয়ান নেতা বাঘেলের টুইট, ‘নিয়ম মেনেই আমার সঙ্গে প্রচারে চার জন ছিলেন। সঙ্গে ছিলেন আমার ব্যক্তিগত দেহরক্ষীরা, উত্তরপ্রদেশ পুলিসের ১৫-২০ জন এবং মিডিয়ার ৩০-৪০ জন প্রতিনিধি। কিন্তু, কংগ্রেসের প্রতি ভালোবাসা বশতই ক্রমে প্রচুর মানুষ আমাদের সঙ্গে যোগ দেন। নয়ডার সরু গলিতে লোকের ঢল নামে। এই ভিড়ের পিছনে আমার কোনও হাত নেই।’ তাঁর কটাক্ষ, রাজনাথের ছেলের বিরুদ্ধে প্রচারে মানুষের সমর্থন মিলবে, এটা তো স্বাভাবিক। 
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের ছেলে পঙ্কজ সিং নয়ডায় বিজেপির বর্তমান বিধায়ক। আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁর বিরুদ্ধে কংগ্রেস এবার প্রার্থী করেছে পঙ্খুড়ী পাঠককে। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের অন্যতম পর্যবেক্ষক বাঘেল দলীয় প্রচারেই সেখানে গিয়েছিলেন। কিন্তু উত্তরপ্রদেশ পুলিসের অভিযোগ, নির্বাচনী প্রচারে গিয়ে কোভিড বিধি লঙ্ঘন করেছেন। তাই তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। বাঘেলের প্রশ্ন, লোকে আমার সঙ্গে দেখা করতে এলে কী করব। তাছাড়া, গত পাঁচদিনে আমরোহায় বিজেপির প্রার্থী ও মন্ত্রী বাড়ি বাড়ি গিয়ে প্রচারের নামে যে কোভিড বিধি ভাঙলেন, সে বিষয়ে যোগীর পুলিস চুপ কেন? তাঁর খোঁচা, উত্তরপ্রদেশে কি বিরোধী দলের ক্ষেত্রে পুলিসের আইন আলাদা? এই প্রেক্ষিতে, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়েও তিনি প্রশ্ন তুলেছেন। 

18th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ