বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সীমা অতিক্রম করবেন না
শরিক জেডিইউকে হুঁশিয়ারি
বিহারের রাজ্য বিজেপির

পাটনা: ‘ডবল ইঞ্জিন’ বিহারে শরিকি ঠোকাঠুকি তুঙ্গে। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডিইউকে বিজেপি রাজ্য সভাপতি সঞ্জয় জয়সওয়ালের হুঁশিয়ারি, সীমা অতিক্রম করবেন না। অন্যথায় বিহারের ৭৬ লক্ষ বিজেপি কর্মী যোগ্য জবাব দেবে।
সংঘাতের নেপথ্যে খ্যাতানামা নাট্যকার দয়াপ্রসাদ সিনহার সাম্প্রতিক একটি মন্তব্য। তিনি মোগল শাসক ঔরঙ্গজেবের সঙ্গে সম্রাট অশোকের তুলনা করেন বলে অভিযোগ। জেডিইউয়ের জাতীয় সভাপতি রাজীব রঞ্জন ও সংসদীয় বোর্ডের চেয়ারম্যান উপেন্দ্র কুশওয়া সম্প্রতি এই ইস্যুতে প্রধানমন্ত্রী মোদির কাছে দয়াপ্রসাদের পদ্মশ্রী পুরস্কার প্রত্যাহারের আর্জি জানান। সেই সূত্রেই রাজ্য বিজেপি সভাপতি জয়সওয়ালের প্রশ্ন, ওই মন্তব্যের জন্য দয়াপ্রসাদকে গ্রেপ্তার না করে তাঁর পদ্মশ্রী পুরস্কার প্রত্যাহারের দাবি কেন তুলছে জেডিইউ?
ঔরঙ্গজেবের সঙ্গে সম্রাট অশোকের তুলনা টানায় নাট্যকার দয়াপ্রসাদ সিনহার বিরুদ্ধে ইতিমধ্যেই এফআইআর দায়ের করেছেন জয়সওয়াল। কিন্তু, নীতীশ কুমারের সরকার তাঁকে গ্রেপ্তার করার পথে না হাঁটায় বেজায় চটেছেন রাজ্য বিজেপি সভাপতি। সোমবার এক দীর্ঘ ফেসবুক পোস্টে এবিষয়ে শরিক জেডিইউ নেতৃত্বকে কড়া হুঁশিয়ারি দিলেন তিনি। জয়সওয়াল লিখেছেন, এই (জেডিইউ) নেতারা কেন আমাকে ও কেন্দ্রীয় নেতৃত্বকে ট্যাগ করে আমাদের বিরুদ্ধে প্রশ্ন তুলে চলেছেন? জোটে আমাদের সবাইকেই নিজেদের সীমার মধ্যে থাকতে হবে। একতরফাভাবে এসব আর চলতে পারে না। নিজস্ব সীমানায় থাকার প্রথম শর্ত, আপনারা দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে টুইটার-টুইটার খেলতে পারেন না। আপনারা তা ফের করলে ও আমাদের বিরুদ্ধে প্রশ্ন তোলার পালা বজায় রাখলে বিহারের ৭৬ লক্ষ বিজেপি কর্মী যোগ্য জবাব দেবে। প্রধানমন্ত্রীর কাছে পদ্মশ্রী পুরস্কার প্রত্যাহারের দাবি জানানোর মতো অর্থহীন বিষয় আর কিছু হতে পারে না। আলোচনার মাধ্যমে মতপার্থক্য দূর করা যেতে পারে। ২০০৫ সালের আগের মতো মুখ্যমন্ত্রীর বাসভবন ফের খুনোখুনি, অপহরণ ও তোলাবাজির কেন্দ্রে পরিণত হোক, তা আমরা চাই না।
জয়সওয়ালের হুমকি সামনে আসার পর পাল্টা জবাব দিয়েছেন উপেন্দ্র কুশওয়া। তাঁর বক্তব্য, পদ্মশ্রী প্রত্যাহার না হওয়া পর্যন্ত আমরা দাবি থেকে সরছি না।   

18th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ