বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

এবার থেকে হোয়াটসঅ্যাপের
মাধ্যমেও বুক করা যাবে উবের

নয়াদিল্লি: অত্যাধুনিক প্রযুক্তি! আরও সহজ হল ক্যাব বুকিং। এবার থেকে গোটা দেশে জনপ্রিয় ম্যাসেঞ্জার অ্যাপ হোয়াটঅ্যাপেও বুক করা যাবে উবের ক্যাব। আর এই পরিষেবা পেতে আলাদা করে উবের অ্যাপটি মোবাইলে না রাখলেও চলবে। সম্প্রতি ভারতে এই মর্মেই হোয়াটঅ্যাপের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে রাইড বুকিং অ্যাপ সংস্থাটি।
গ্লোবাল প্রোজেক্টের অংশ হিসেবে সবার আগে ভারতেই হোয়াটসঅ্যাপের সঙ্গে চুক্তিবদ্ধ হল উবের। আর পাইলট প্রজেক্ট হিসেবে এই সুবিধা সবার আগে পাবেন লখনউয়ের বাসিন্দারা। তবে তারপরই শুরু হয়ে যাবে দেশের অন্যত্র।  উবের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমেই পাওয়া যাবে এই পরিষেবা। যার মাধ্যমে ক্যাব থেকে শুরু করে বাইক, অটো সবই বুক করা সম্ভব হবে বলেই জানাচ্ছে উবের কর্তৃপক্ষ।
হোয়াটসঅ্যাপ বিজনেস প্ল্যাটফর্মে ইতিমধ্যেই যুক্ত হয়েছে এই ফিচারটি। সংস্থার তরফে জানানো হয়েছে বুকিং, পেমেন্ট, ট্রিপ রিসিপ্ট চেকিং সহ উবের অ্যাপের সব ফিচারই এখন থেকে পাওয়া যাবে হোয়াটসঅ্যাপে। কিন্তু কীভাবে বুকিং করবেন? এর জন্য তিনটি পদ্ধতি অবলম্বন করতে হবে ব্যবহারকারীদের। প্রথমে উবের বিজনেস অ্যাকাউন্ট নম্বরে মেসেজ করলে একটি কিউআর কোড ওপেন হবে। সেটি স্ক্যান করলেই অথবা, লিঙ্কে ক্লিক করলেই উবের হোয়াটসঅ্যাপ চ্যাটবট ওপেন হয়ে যাবে। এরপরই ব্যবহারকারীরা পিকআপ লোকেশন এবং ড্রপ লোকেশন সিলেক্ট করার অপশন পেয়ে যাবেন। এই স্টেপ শেষ করলেই রাইডের ভাড়া এবং রাইড পৌঁছনোর আনুমানিক সময় ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে।
উবের অ্যাপের মতই হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুকিং হলেও রা চালকের ফোন নম্বরে যোগাযোগ কিংবা তাঁর লোকেশন ট্র্যাক সবই করতে পারবেন ব্যবহারকারীরা বলেই সংস্থার তরফে জানানো হয়েছে।
 

3rd     December,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ