বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

গুঁতো... কোয়েম্বাটোরে জাল্লিকাট্টুর খণ্ডচিত্র। ছবি: পিটিআই

স্লোগান থেকে গান, মমতার ‘খেলা হবে’ই
উত্তরপ্রদেশে প্রচার-অস্ত্র সমাজবাদী পার্টির
নেত্রীকে প্রচারে চাইছেন অখিলেশ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ‘বিজেপিকে খেদাতে হবে/ইউপিতে খেলা হবে’। উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা ভোটের আগে এই হতে চলেছে স্লোগান। শুধু ‘খেলা হবে’ স্লোগানটাই ব্যবহার করা হচ্ছে না, একইসঙ্গে গানও রচনা হয়েছে। অবধী ভাষার সেই গানের সিডি ও ইউটিউব ভার্সানের প্রকাশ ঘটল। প্রধানত উত্তরপ্রদেশের অবধ অঞ্চলে এই গান আপাতত বাজানো হচ্ছে। এরপর ভোজপুরী ভার্সানও আসতে চলেছে। সেটা পূর্বাঞ্চলে প্রচারের জন্য। পশ্চিম উত্তরপ্রদেশের জন্যও স্থানীয় ভাষা ও হরিয়ানভি ভাষায় রেকর্ড করা হবে। পশ্চিম উত্তরপ্রদেশের একটা বৃহৎ অংশে হরিয়ানভি ভাষার চল রয়েছে। ২০২১ সালে তৃণমূলের নির্বাচনী প্রচারের অন্যতম স্লোগানই ছিল খেলা হবে। এখনও  রাজ্যে রাজ্যে যখনই তৃণমূল শাখা বিস্তার করছে, সেখানেই রাখা হচ্ছে এই স্লোগান। বাংলার নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগানের পর তৃণমূলের বিপুল জয়ের বার্তা গোটা দেশে ছড়িয়েছে। ওই স্লোগানটি তুমুল জনপ্রিয়ও হয়েছে। 
কয়েক মাস আগে থেকেই অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি প্রচারে ‘খেলা হবে’ স্লোগান ব্যবহার শুরু করে। এবার নতুন গান প্রকাশ করে বলা হয়েছে, এটিই হবে নির্বাচনী সঙ্গীত। শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের অনুপ্রেরণা নিয়েই ক্ষান্ত নয় সমাজবাদী পার্টি, তারা চাইছে মমতা বন্দ্যোপাধ্যায় আসুন প্রচারে। অখিলেশ যাদব বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপুল জয়ের পর সর্বাগ্রে বলেছিলেন, এবার মমতাদিদিকে সামনে রেখে ২০২৪ সালের জন্য জোট করা দরকার। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ই যদি মুখ হন বিরোধী জোটের, তাঁর কোনও আপত্তি নেই। বরং তিনি নিজেই উদ্যোগ নিতে পারেন যাতে মমতাই হন  বিরোধী জোটের সেনাপতি। অখিলেশ যাদবের ওই বক্তব্যের পর স্বভাবতই বাংলায় তৃণমূলেরই স্লোগান এবং নির্বাচনী সঙ্গীত গ্রহণ করা আরও তাৎপর্যপূর্ণ। 
উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে রেখেছেন যে, তিনি বারাণসী যাবেন প্রচারে। যে দল বিজেপিকে হারাতে পারবে, তাদের তিনি সমর্থন করবেন। সুতরাং প্রত্যাশা করা হচ্ছে, ফেব্রুয়ারি কিম্বা মার্চ মাসে হতে চলা উত্তরপ্রদেশের ভোটে অখিলেশ যাদবের দলের প্রচারের অন্যতম মুখ হবেন মমতাই। - ফাইল চিত্র

28th     November,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021