বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ভারী বৃষ্টিতে জলমগ্ন চেন্নাইয়ের রাস্তা। শনিবার পিটিআইয়ের তোলা ছবি।

পুরভোটে অন্য কারও সঙ্গে জোটে যাবে না বামফ্রন্ট, জানাল সিপিএম
ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরভোটের দামামা বেজে গিয়েছে ত্রিপুরা জুড়ে। নানা কারণে শাসক বিজেপির বিরুদ্ধে রাজ্যের মানুষের ক্ষোভ কতটা দানা বেঁধেছে তার পরীক্ষা হতে চলেছে এই ভোটে। পরিস্থিতি বুঝে এই নির্বাচনের জন্য দ্রুত তৈরি হতে চলেছে বামফ্রন্ট। ত্রিপুরায় মোদির দলের বিরুদ্ধে ইদানীং তৃণমূলও পুরোদমে ঝাঁপিয়েছে। তবে বিজেপি-বিরোধী ভোট একজায়গায় আনার জন্য কোনওরকম উদ্যোগ নিতে আগ্রহী নয় সিপিএম। তারা তৃণমূল, কংগ্রেস সহ কোনও বিরোধী দল বা শিবিরের সঙ্গে জোট করে ভোটে লড়বে না। 
ত্রিপুরা সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী সোমবার জানান, আগরতলা-সহ রাজ্যের ২০টি পুরসভার মোট ৩৩৪টি ওয়ার্ডেই আমরা বামফ্রন্টগতভাবেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। অন্যকোনও দলের সঙ্গে জোট করার প্রশ্নই ওঠে না। অন্যরা নিশ্চয়ই গণতান্ত্রিক ব্যবস্থায় ভোটে লড়তে পারে। আমরা তা নিয়ে মাথা ঘামাতে রাজি নই। এটা ঠিক যে, সম্প্রতি তৃণমূল এখানে কিছু রাজনৈতিক কর্মকাণ্ড চালাতে গিয়ে বাধার মুখে পড়েছে। আমরা গণতন্ত্রের স্বার্থে তার নিন্দা করেছি। তবে আমরা ওদের বা অন্য কারও সঙ্গে গাঁটছড়া বেঁধে ভোটে লড়ার কথা ভাবছি না। 
দলীয় সূত্রের খবর, বিজেপি জমানায় গত তিনবছরে সিপিএমকেও  একাধিকবার আক্রমণের মুখে পড়তে হয়েছে। বিজেপির দাপটে দু’বছর আগে অনুষ্ঠিত পঞ্চায়েত ভোটে সিংহভাগ আসনে প্রার্থীও দিতে পারেনি ২৫ বছর টানা ক্ষমতায় থাকা দলটি। এবার পুরভোটে সেই পরিস্থিতি যাতে না-হয় সেজন্য সাংগঠনিকভাবে প্রস্তুতি নেওয়ার চেষ্টা করছে তারা। ইতিমধ্যেই বেশকিছু আসনের জন্য প্রার্থীর নাম চূড়ান্ত করেছে নেতৃত্ব। তবে সর্বত্র সাহসী ও উপযুক্ত প্রার্থী এখনও পাননি জিতেনবাবুরা।

26th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021