বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ভারী বৃষ্টিতে জলমগ্ন চেন্নাইয়ের রাস্তা। শনিবার পিটিআইয়ের তোলা ছবি।

ত্রিপুরার আক্রান্ত তৃণমূল নেতা মামুনের অবস্থা নিয়ে উদ্বিগ্ন দল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ত্রিপুরার তৃণমূল কংগ্রেস নেতা মামুন খানের শারীরিক অবস্থা এখনও স্বাভাবিক হয়নি। চিন্তিত তৃণমূল নেতৃত্ব। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন তৃণমূলের নেতারা। অন্যদিকে, ত্রিপুরায় পুরভোটে লড়াইয়ের বিষয়ে বিস্তর আলোচনা চলছে তৃণমূল শিবিরে। এদিকে ৩০ অক্টোবর রাজ্যের চারটি বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে। ভোট হচ্ছে খড়দহ, গোসাবা, শান্তিপুর ও দিনহাটায়। সোমবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, চারটি কেন্দ্রে খাতাই খুলতে পারবে না বিজেপি। চারটি আসনে মানুষের আশীর্বাদে বিপুল ভোটে জিতবেন তৃণমূলের প্রার্থীরা। 
দলের কর্মসূচি চলাকালীন ২২ অক্টোবর ত্রিপুরার আমতলিতে আক্রান্ত হন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব। সেখানেই দুষ্কৃতীদের হামলার মুখে পড়েন ত্রিপুরার তৃণমূল নেতা মামুন খান। তৃণমূলের রাজ্য কমিটির সদস্য তিনি। দুষ্কৃতীরা তাঁকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মামুন খানকে চিকিৎসার প্রয়োজনে রবিবার ত্রিপুরা থেকে কলকাতায় আনা হয়। তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। বিশিষ্ট চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। মামুনের শারীরিক অবস্থার প্রতিনিয়ত খোঁজ রাখছেন শীর্ষ নেতৃত্ব। সোমবার সন্ধ্যায় তৃণমূল সাংসদ তথা ডাক্তার শান্তনু সেন জানান, মামুন খানের শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল নয়। শরীরে একাধিক আঘাত রয়েছে তাঁর। প্রস্রাব বন্ধ হয়ে গিয়েছে। ডায়ালিসিসের প্রয়োজন হয়ে পড়েছে। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার চেষ্টা চলছে। মামুনের শারীরিক অবস্থার কথা উল্লেখ করে ত্রিপুরা পুলিসের ডিজিকে চিঠি লিখেছেন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব। তিনি জানিয়েছেন, ২২ অক্টোবর হামলা হয়েছে। কিন্তু এখনও কেউ গ্রেপ্তার হয়নি। দুষ্কৃতীদের দ্রুত গ্রেপ্তার করুক পুলিস। 
এদিকে ২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট। তার বিজ্ঞপ্তিও জারি হয়েছে। আগরতলা পুরনিগম, ১৩টি পুরসভা ও ৬টি নগর পঞ্চায়েতে নির্বাচন হবে ওই দিন। এই নির্বাচনে লড়াই করার কথা ঘোষণা করেছে তৃণমূল। প্রার্থী বাছাই নিয়ে দলের অভ্যন্তরে এখন আলোচনা চলছে। তৃণমূল নেতৃত্ব বলেছেন, যোগ্য প্রার্থী নির্বাচন, মনোনয়ন পর্বের বিষয়টি দল এখন খতিয়ে দেখছে। বিজেপি লাগাতার যেভাবে হামলা চালাচ্ছে, তাতে প্রার্থীর মনোময়নের দিনও হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না তৃণমূল নেতৃত্ব। লক্ষণীয়ভাবে দেখা গিয়েছে, ত্রিপুরায় যখন তৃণমূল দলকে শক্তিশালী করছে, তখন সেখানে সংগঠন গোছানোর প্রস্তুতি শুরু করেছে আম আদমি পার্টি। আগরতলায় শহরে আপের ফ্লেক্স, ব্যানার চোখে পড়ছে। সদস্য সংগ্রহের কথাও উল্লেখ করা হয়েছে।

26th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021