বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ভারী বৃষ্টিতে জলমগ্ন চেন্নাইয়ের রাস্তা। শনিবার পিটিআইয়ের তোলা ছবি।

শাহরুখ-পুত্রকে ছাড়তে
২৫ কোটি ঘুষের অভিযোগ
বিস্ফোরক ‘নিখোঁজ’ গোয়েন্দার দেহরক্ষী

মুম্বই: আরিয়ান কাণ্ডে নয়া মোড়। ছেলেকে ছাড়তে শাহরুখের কাছে ২৫ কোটি টাকা চেয়েছিলেন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে! এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন মামলার অন্যতম সাক্ষী প্রভাকর রাঘোজি সইল। একটি হলফনামায় তিনি জানিয়েছেন, ওয়াংখেড়ের হয়ে বলিউড অভিনেতার কাছে ওই টাকা ‘নজরানা’ চেয়েছিলেন বেসরকারি গোয়েন্দা কে পি গোসাভি। এই গোসাভিরই ব্যক্তিগত দেহরক্ষী হিসেবে কাজ করতেন প্রভাকর। কর্ডেলিয়া প্রমোদতরীতে এনসিবি অভিযানের রাতে আটক হওয়া শাহরুখ-পুত্রের সঙ্গে সেলফি তুলে সংবাদমাধ্যমের নজরে এসেছিলেন গোসাভি। ওই রাতে এনসিবি দপ্তরে তাঁর উপস্থিতি নিয়ে প্রশ্নও ওঠে। যদিও প্রভাকরের যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। তিনি শুধু জানিয়েছেন, সমস্ত অভিযোগের ‘যোগ্য জবাব’ দেওয়া হবে। প্রভাকরের এই হলফনামা প্রকাশ্যে আসার পরই আসরে নেমে পড়েছে শিবসেনা। এ ব্যাপারে সাংসদ সঞ্জয় রাউতের সাফ প্রতিক্রিয়া, ‘মুখ্যমন্ত্রী উদ্ধব থ্যাকারে ঠিকই বলেছিলেন। এই ধরনের মাদক মামলাগুলি রাজ্যের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতেই তৈরি করা হচ্ছে।’
হলফনামায় প্রভাকর জানিয়েছেন, ক্রুজে এনসিবির অভিযানের রাতে তিনি গোসাভির সঙ্গেই ছিলেন। এনসিবি দপ্তরে ঢুকেই প্রথমে তাঁকে দিয়ে একটি ফাঁকা পঞ্চনামায় সই করে নেন গোসাভি ও ওয়াংখেড়ে। তাই প্রমোদতরী থেকে কী কী বাজেয়াপ্ত করা হয়েছিল, তা তিনি জানেন না। এরপর সেখানেই স্যাম ডি’সুজা নামে এক ব্যক্তির সঙ্গে গোসাভিকে কথা বলতে দেখেন তিনি। তারপর গোসাভি ও স্যাম গাড়ি নিয়ে লোয়ার পারেলের দিকে যান। সেখানে একটি নীল রংয়ের মার্সিডিজ গাড়ি আগে থেকেই অপেক্ষা করছিল। প্রভাকরের দাবি, ওই গাড়িতে ছিলেন শাহরুখের ম্যানেজার পূজা দাদলানি। গাড়ির ভিতরে শাহরুখের ম্যানেজারের সঙ্গে ১৫ মিনিট ধরে গোসাভি এবং স্যামের কী কথোপকথন হয়েছিল, সেটাও বিশদে জানিয়েছেন প্রভাকর। তাঁর দাবি, আরিয়ানকে মুক্তির বদলে ২৫ কোটি টাকা চেয়েছিলেন গোসাভিরা। কিন্তু, শেষ পর্যন্ত ১৮ কোটিতে রফা হয়। গাড়ির ভিতরে গোসাভিকে তিনি বলতে শোনেন, এই ১৮ কোটি টাকার মধ্যে ৮ কোটি যাবে ওয়াংখেড়ের পকেটে। বাকি টাকা অন্যদের মধ্যে ভাগ হবে। 
এখানেই শেষ নয়। পরদিন সকালে গোসাভি তাঁকে তারদেও এলাকায় যেতে বলেন বলে হলফনামায় জানিয়েছেন প্রভাকর। সেখানে একটি সাদা গাড়ি এসে তাঁর হাতে দু’টি ব্যাগে ৫০ লক্ষ টাকা দিয়ে যায়। দেহরক্ষীর দাবি, এরপর সেই টাকা গোসাভির নির্দেশেই ট্রাইডেন্ট হোটেলে গিয়ে স্যামের হাতে তুলে দেন তিনি। কিন্তু সেখানে ব্যাগ খুলে দেখা যায়, ৫০ নয়, সেখানে রয়েছে ৩৮ লক্ষ টাকা। বাকি টাকা দু’দিনের মধ্যেই মিটিয়ে দেওয়া হবে বলে স্যামকে ফোন করে জানান গোসাভি। এরই মধ্যে আচমকাই একদিন গোসাভি ‘রহস্যজনকভাবে নিখোঁজ’ হয়ে যান। পুলিসের খাতায় ‘বর্তমানে পলাতক’। আর তারপর থেকেই ওয়াংখেড়ে তাঁকে প্রাণে মেরে ফেলতে পারেন বলে আশঙ্কা করছেন প্রভাকর। সেই ভয় থেকেই হলফনামাটি প্রকাশ্যে আনার সিদ্ধান্ত বলে দাবি করেছেন তিনি।

25th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021