বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মেঘালয়ে সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা সহ ১২ বিধায়ক। সোমবার তাঁরা দল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসেন। এদিনই মেঘালয় বিধানসভার প্রাক্তন স্পিকার চার্লস পিনগ্রোপকে  দলের মেঘালয় শাখার রাজ্য সভাপতি পদে মনোনিত করেছেন মমতা। - নিজস্ব চিত্র

পরিযায়ী শ্রমিক খুনে প্রত্যাঘাত সেনার,
কাশ্মীরে নিকেশ ৪ জঙ্গি, শহিদ জওয়ান

ফিরদৌস হাসান, শ্রীনগর : মারের পাল্টা মার। বুধবার সোপিয়ানে গুলিযুদ্ধে খতম হল দুই লস্কর জঙ্গি। তাদের মধ্যে একজন উত্তরপ্রদেশের সাহারানপুরের বাসিন্দা তথা পেশায় কাঠমিস্ত্রি সাগির আনসারি খুনে জড়িত ছিল। পাশাপাশি, এদিনের ঘটনায় প্রাণ হারিয়েছেন করণবীর সিং নামে এক জওয়ান। জখম আরও দুই। রাতে কুলগাঁও জেলার সোপাটে আরও দুই লস্কর জঙ্গিকে নিকেশ করে সেনা। বিহারের দুই পরিযায়ী শ্রমিক খুনে তারা জড়িত ছিল। পুলিসের আইজি (কাশ্মীর অঞ্চল) বিজয় কুমার এখবর জানিয়েছেন।  
সোপিয়ান জেলার অন্তর্গত দ্রাগড়। সেখানে জঙ্গিদের একটি দল গা ঢাকা দিয়েছে, গোপন সূত্রে এখবর পেয়ে এলাকাটি ঘিরে ফেলে যৌথবাহিনী। শুরু হয় তল্লাশি অভিযান। বিপদ আঁচ করতে পেরে জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। প্রত্যাঘাত করে বাহিনীও। শুরু হয়ে যায় দু’পক্ষের গুলির লড়াই। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই লস্কর সদস্যের। হত জঙ্গিদের নাম আদিল আহমেদ ওয়ানি এবং ফিরোজ আহমেদ। উত্তরপ্রদেশের বাসিন্দা সাগির আনসারিকে হত্যা করেছিল আদিলই। অভিযানের পর একাধিক টুইট করেন বিজয় কুমার। তিনি লিখেছেন, সাহারানপুরের কাঠমিস্ত্রি খুনে জড়িত ছিল আদিল। বিজয় কুমারের কথায়, ‘২০২০ সালের জুলাই মাস থেকে উপত্যকায় সক্রিয় ছিল আদিল। পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তোইবার শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফোর্সের (টিআরএফ) সোপিয়ানের জেলা কমান্ডার ছিল সে। গত দু’সপ্তাহে ১৫ জন জঙ্গি নিকেশ হয়েছে।’ প্রসঙ্গত, দক্ষিণ কাশ্মীরে খুন হন উত্তরপ্রদেশের বাসিন্দা সাগির আনসারি। সেখানে তিনি কাঠমিস্ত্রির কাজ করতেন।

21st     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021