বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সোমবার পানাজির আজাদ ময়দানে গোয়ার বিজেপি সরকারের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের কর্মসূচি ‘জনতা চার্জশিটে’ উপস্থিত দলের সাংসদ সৌগত রায়, মহুয় মৈত্র এবং সেই রাজ্যের ভারপ্রাপ্ত লুই জিনহো ফেলেইরো। গত ১২ আগস্ট গোয়ার কালাঙ্গুটের সমুদ্র  সৈকতে সিদ্ধি নায়েক নামে এক তরুণীর মৃতদেহ উদ্ধার হয়। পরিবারের তরফে ধর্ষণ করে খুনের অভিযোগ আনা হলেও পুলিস জানায় জলে ডুবে মৃত্যু হয়েছে তরুণীর। বিষয়টি নিয়ে সরগরম গোয়ার রাজনীতি। এদিন নাচিনোলা গ্রামে ওই পরিবারের সঙ্গে দেখা করতে যান মহুয়া। ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে তৃণমূল। ছবি: পিটিআই

এবার দিল্লি-নয়ডার বুকে উদ্ধার হল ৩৭ কেজি
কোকেন ও হেরোইন, সন্দেহ আফগান যোগের
কেন চুপ মোদি, তোপ কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আবারও ধরা পড়ল বড় মাদক চক্র। এবার খোদ রাজধানী দিল্লির বুকে। চক্রের জাল ছড়িয়েছে উত্তরপ্রদেশের নয়ডাতেও। মোট ৩৭ কেজি মাদক উদ্ধার হয়েছে বলে খবর, যার সিংহভাগই কোকেন ও হেরোইন। উল্লেখ্য, গুজরাতের মুন্দ্রা বন্দর থেকে সম্প্রতি তিন হাজার কেজি হেরোইন উদ্ধার হওয়ায় ব্যাপক চাঞ্চল্য পড়ে যায়। তারপর তল্লাশি চালিয়ে বেশ কয়েকজন আফগান নাগরিক গ্রেপ্তার হন। সেই মাদক চক্রের সন্ধান পেতেই দেশজুড়ে অভিযানও শুরু করে ডিরেক্টরেট অব রেভিনিউ ইনটেলিজেন্স(ডিআরআই)। দিল্লির মাদক চক্রের পিছনেও আফগান যোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য, গুজরাতকাণ্ডে ইতিমধ্যেই আটজন নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে, নাকের ডগায় হেরোইন চক্র চললেও কেন চুপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি? কেন নেওয়া হয়নি ব্যবস্থা? সিবিআই, ইডি, ডিআরআই, আইবি’র মতো সংস্থা কি কেবল বিরোধীদের হেনস্তা করতেই রয়েছে? এরকম একগুচ্ছ প্রশ্ন তুলে বুধবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হল কংগ্রেস। দলের পক্ষে মুখ্য মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালার অভিযোগ, গুজরাতের বন্দরের মাধ্যমে গত জুন মাস থেকে ১ লক্ষ ৭৫ হাজার কোটি টাকার ২৫ হাজার কিলো হেরোইন গোটা দেশে ছড়িয়ে পড়েছে। মাফিয়াদের মাধ্যমেই চলছে এই ড্রাগ চক্র। অথচ সরকার তা জানতেই পারেনি। ২১ হাজার কোটি টাকার তিন হাজার কিলো হেরোইন পাকড়াও হলেও গত জুন মাস থেকে যে ড্রাগ চক্র চলছে, তা কেন ধরতে পারেনি মোদি সরকার? তবে কি সরকারের প্রচ্ছন্ন মদতেই এই অসাধু চক্র চলছে? সওয়াল খাড়া করেছে সোনিয়া গান্ধীর দল। 
কংগ্রেস মুখপাত্রের প্রশ্ন, দক্ষিণের বিজয়ওয়াড়ার যে কোম্পানির নামে ওই নিষিদ্ধ মাদক আসছে, তারা অন্ধ্রপ্রদেশ, গোয়া বা তিরুবন্তপুরমের কোনও বন্দরের মাধ্য‌঩মে কেন আনেনি? কেন গুজরাত? কেন্দ্রীয় সরকারকে এর জবাব দিতে হবে। আর সরকার যদি জবাব না দেয়, তাহলে সুপ্রিম কোর্টের নজরদারিতে বিশেষ তদন্ত করতে হবে। কেবল ২৫ হাজার কেজি (বাজার মূল্য ১ লক্ষ ৭৫ হাজার কোটি টাকা) হেরোইন আনার অভিযোগই নয়, অনলাইন ব্যবসা সংক্রান্ত বিদেশি এক কোম্পানিকে সুবিধা পাইয়ে দিতে ৮ হাজার ৫৪৬ কোটি টাকা ঘুষের অভিযোগ করেছেন রণদীপ সিং সুরজেওয়ালা। 

23rd     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021