বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মহন্তের মৃত্যু: দোষীরা ছাড়
পাবে না, হুঁশিয়ারি আদিত্যনাথের

লখনউ: অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধান মহন্ত নরেন্দ্র গিরির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে। প্রাথমিকভাবে পুলিসের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। কিন্তু, সবদিক খতিয়ে দেখা হচ্ছে। দেশের সবচেয়ে বড় আখড়ার প্রধানের মৃত্যুর রহস্য উদঘাটনে তত্পর প্রশাসনও। ইতিমধ্যেই তাঁর অন্যতম প্রধান শিষ্যকে উত্তরাখণ্ড থেকে গ্রেপ্তার করেছে পুলিস। নাম আনন্দ গিরি। তাঁর বিরুদ্ধে নগেন্দ্রকে হেনস্তার অভিযোগ রয়েছে। আনন্দের নামে এফআইআরও দায়ের করেছেন তদন্তকারীরা। এছাড়া, নরেন্দ্রর আরও দুই শিষ্য সন্দীপ তিওয়ারি ও আদ্য তিওয়ারিকেও গ্রেপ্তার করেছে পুলিস। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হুঁশিয়ারির সুরে বলেছেন, বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য-প্রমাণ হাতে এসেছে। দোষীদের কোনওভাবে ছাড়া হবে না।  মহন্তের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।  
তদন্তে নেমে পুলিস জানতে পেরেছে, প্রতারণা ও আর্থিক অনিয়মের অভিযোগ ওঠায় আনন্দকে আখড়া থেকে বের করে দেওয়া হয়েছিল। কিন্তু, কিছুদিন পর নরেন্দ্রর কাছে ক্ষমা চাওয়ায় তাঁকে ফিরিয়ে নেওয়া হয়। গত সোমবার দুপুরে মহন্তের দেহ উদ্ধার হয়। দেহের পাশ থেকে একটি সুইসাইড নোট মিলেছে। তাতে আনন্দের নাম উল্লেখ করেছেন নরেন্দ্র। পাশাপাশি, তাঁর মৃত্যুর পর আশ্রম কীভাবে চলবে, তাও জানিয়েছিলেন তিনি। 
যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন আনন্দ। তাঁর বক্তব্য, গুরুজির থেকে টাকা হাতানোর জন্য কয়েকজন বড়সড় ষড়যন্ত্র করেছে। তারাই সুইসাইড নোটে আমার নাম জুড়ে দিয়েছে। গুরুজিকে কোনওদিন একটি শব্দও লিখতে দেখিনি। আর তিনি কোনওভাবেই আত্মহত্যা করতে পারেন না। গোটা বিষয়টি ভালোভাবে তদন্ত করা দরকার। সোমবার মহন্তের দেহ উদ্ধারের সময় সেখানেই উপস্থিত ছিলেন সর্বেশ দ্বিবেদী নামে এক ব্যক্তি। তিনি জানান, প্রতিদিন বেলা তিনটে নাগাদ দর্শনার্থীদের জন্য বাঘমবাড়ি মঠের ঘর থেকে বেরিয়ে আসতেন নরেন্দ্র। সোমবার বেরতে দেরি হচ্ছে দেখে প্রথমে তাঁকে ফোন করা হয়। কিন্তু, মোবাইল সুইচড অফ ছিল। 

22nd     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ