বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

অভিষেকের আবেদন, ইডিকে ৩ দিনের
মধ্যে জবাব দিতে বলল দিল্লি হাইকোর্ট

নয়াদিল্লি: তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরার আবেদনের প্রেক্ষিতে ইডিকে তিনদিনের মধ্যে জবাব দিতে বলল দিল্লি হাইকোর্ট। তবে সাংসদ ও তাঁর স্ত্রীকে ইডির পাঠানো সমনের উপর কোনও অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট। বিচারপতি যোগেশ খান্না বলেছেন, আমি স্পষ্টভাবে বলতে চাই, কোনও স্থগিতাদেশ দেওয়া হচ্ছে না। আমি নোটিস দিচ্ছি। আপনারা জবাব দিন। তারপরেই আমি রায় দিতে পারব। প্রসঙ্গত, মঙ্গলবার দিল্লিতে হাজিরা দিতে অভিষেক ও রুজিরাকে সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু তাঁদের আইনজীবী কপিল সিবাল আদালতে সওয়াল করে বলেন, দু’জনেই কলকাতার বাসিন্দা। তাই তাঁদের পক্ষে দিল্লিতে হাজিরা দেওয়া সম্ভব নয়। 
এদিন আদালতে ইডির আইনজীবী এস ভি রাজু বলেন, আমাদের কাছে প্রমাণ রয়েছে যেদিন দিল্লির ইডি দপ্তরে রুজিরাকে হাজিরা দিতে বলা হয়েছিল, সেদিন তিনি এখানেই একটি বিউটি পার্লারে ছিলেন। অথচ তিনি দাবি করেছেন, ওই সময় তিনি পাটনায় ছিলেন। তিনি বলেন, দিল্লিতে বিউটি পার্লারে আসতে পারলে, তদন্তের জন্যও তিনি আসতে পারেন। পাল্টা কপিল সিবাল বলেন, তাঁর মক্কেল দিল্লিতে বিউটি পার্লারে এসেছিলেন ঠিকই, তবে সেটি অন্য দিন। ইডি যেদিনের কথা বলছে, সেদিন নয়। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ২৭ সেপ্টেম্বর।
এদিকে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর নোটিস খারিজের আবেদন ‘সমর্থনযোগ্য নয়’ বলে দিল্লি হাইকোর্টে জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার। কয়লা কাণ্ডের তদন্তে ‘অবাধ বিচরণ’ রুখতে ইডির অফিসারদের দু’টি নোটিস পাঠিয়েছিল কলকাতা পুলিস। পরে নোটিসের বিরুদ্ধে পাল্টা দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। তবে সময়ের কারণে মঙ্গলবার শুনানি শুনতে রাজি হননি বিচারপতি যোগেশ খান্না। ইডির আবেদনের শুনানি হবে আগামী ২৪ সেপ্টেম্বর। পশ্চিমবঙ্গ সরকারের হয়ে এদিন শুনানিতে অংশ নেন বর্ষীয়ান আইনজীবী সিদ্ধার্থ লুথরা। 

22nd     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ