বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

বিশ্ব পর্যটক দিবসে জয়পুরের যন্তরমন্তরে ভিড়। ছবি: পিটিআই

অনলাইন গেমে ৪০ হাজার টাকা খোয়ানোয়
বকুনি মায়ের, আত্মঘাতী ষষ্ঠ শ্রেণির পড়ুয়া

ছাতারপুর (মধ্যপ্রদেশ): অনলাইন গেম খেলে ৪০ হাজার টাকা খোয়ানোর পর মায়ের বকুনি খেয়ে আত্মহত্যা করল এক কিশোর। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছাতারপুর শহরে। গতকাল সন্ধ্যায় তার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিস। ষষ্ঠ শ্রেণিতে পাঠরত ওই কিশোরের ঘরে একটি সুইসাইড নোটও পড়ে থাকতে দেখেন পরিবারের লোকেরা। তাতে লেখা—‘অনলাইন গেম খেলতে গিয়ে আমি ৪০ হাজার টাকা হারিয়েছি। তাই আত্মহত্যা ছাড়া আমার কাছে আর কোনও পথ খোলা নেই।’ সুইসাইড নোটটি পুলিসের হাতে তুলে দিয়েছেন কিশোরের পরিবার। ডিএসপি শশাঙ্ক জৈন জানিয়েছেন, মায়ের অ্যাকাউন্ট ব্যবহার করে গেম খেলছিল কিশোরটি। এটা প্রতারণার কোনও ঘটনা কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। 
কোভিড মহামারীর জেরে স্কুল-কলেজ বন্ধ। ছাত্রছাত্রীদের কাছে স্মার্টফোনই এখন ক্লাসরুম। আর এই অনলাইন ক্লাস করতে গিয়ে সিংহভাগ পড়ুয়ারই ঝোঁক বেড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহারে। ফেসবুক, হোয়াটঅ্যাপ, ইনস্টাগ্রামের পাশাপাশি একাধিক অনলাইন গেমেও আসক্তি তৈরি হয়েছে তাদের। ছাতারপুরের বাসিন্দা ১৩ বছরের ওই কিশোরও অনলাইন গেমের নেশায় বুঁদ ছিল বলে পুলিস মনে করছে। 
কিশোরের মা সরকারি নার্স। জেলা হাসপাতালে কর্মরত। ঘটনার দিন তিনি ডিউটিতে চলে গিয়েছিলেন। বাবাও ছিলেন না। বাড়িতে ছিল শুধু কিশোরের দিদি। পরিবার সূত্রে খবর, ফোনে টাকা কাটার মেসেজ আসার পরেই ওই কিশোরকে ফোন করে বকাঝকা করেন তাঁর মা।  তারপরেই এক ফাঁকে সে নিজের পড়ার ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। বিকেলে তার দিদি দরজা খোলার চেষ্টা করে ব্যর্থ হয়। বাবা-মা’কে ফোন করে ‘ভাইয়ের ঘরের দরজা’ খোলা যাচ্ছে না বলে জানায় সে। তাঁরা তড়িঘড়ি বাড়ি চলে আসেন। কিন্তু ততক্ষণে সব শেষ! দরজা ভেঙে ঘরে ঢুকতেই দেখা যায়, গলায় মাফলার জড়িয়ে ফ্যানের সঙ্গে ঝুলছে ছেলে। 

1st     August,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021