বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

করোনা কেড়ে নিয়েছে প্রিয়জনকে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। বুধবার পাটনা মেডিক্যাল কলেজে তোলা পিটিআইয়ের ছবি।

বিশ্বনাথ মন্দিরে ঢুকতে লাগবে
করোনা নেগেটিভ রিপোর্ট
এপ্রিলে বারাণসীতে যেতে নিষেধ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: এপ্রিল মাসে বারাণসীতে যাতে কেউ না আসে সেই আবেদন করেছে বারাণসী প্রশাসন। জেলা শাসকের দপ্তর থেকে জানিয়ে দেওয়া হয়েছে যাঁরা এই মাসে বারাণসী ভ্রমণের পরিকল্পনা করেছে, তারা যেন সফর বাতিল করেন। বিকেল চারটে থেকে পরদিন সকাল পর্যন্ত গঙ্গার ঘাটে যাওয়া নিষেধ। বিশ্বনাথ মন্দিরে প্রবেশ করতে হলে হাতে করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। তাও আবার সামান্য কিছু পুণ্যার্থীকেই ঢুকতে দেওয়া হবে। নরেন্দ্র মোদির নির্বাচনী কেন্দ্র বারাণসীর করোনা সংক্রমণ চরম আকার ধারণ করেছে। গোটা উত্তরপ্রদেশের মধ্যে লখনউ এবং প্রয়াগরাজের পরই সবথেকে দ্রুত হারে সংক্রমণ বাড়ছে বারাণসীতে। জেলা শাসক কৌশল রাজ শর্মা নির্দেশিকা জারি করেছেন বারাণসীকে সিল করে দেওয়ার জন্য। আন্তর্জাতিক ও ভারতীয় কোনও পর্যটক ও পুণ্যার্থীই যেন বারাণসীতে প্রবেশ না করে সেই নির্দেশিকাই জারি হয়েছে। 
শুধু বারাণসী জেলাতেই ১০ হাজারের বেশি কোভিড আক্রান্ত হয়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় দেড় হাজারের বেশি আক্রান্ত হয়েছে বারাণসীতে। সরকারি ও  বেসরকারি  ক্লিনিকগুলিতে চরম সঙ্কট শুরু হয়েছে পরীক্ষার ক্ষেত্রে। করোনার পরীক্ষা করতে প্রবল চাপ তৈরি হয়েছে। অথচ সেই পরিকাঠামো নেই। তাই গত কয়েকদিন ধরে পরীক্ষা এবং ওষুধের জন্য বারাণসী জুড়ে শুরু হয়েছে হাহাকার। লম্বা লাইন দিতে হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই নাইট কার্ফু জারি করা হয়েছে। একইসঙ্গে বিকেল ৪ টের পর আর গঙ্গার ঘাটে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র হওয়ায় বারাণসীবাসী আশা করছে দ্রুত করোনা মোকাবিলায় সরকার ও স্থানীয় প্রশাসন ব্যবস্থা নেবে। কিন্তু পরিস্থিতির অবনতি হচ্ছে ক্রমাগত। 
এদিকে বৃহস্পতিবার বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদব প্রধানমন্ত্রীকে আবেদন করেছেন, বাংলার নির্বাচনী প্রচার থেকে বিহারের মন্ত্রীদের যেন রেহাই দেওয়া হয়। তেজস্বী যাদবের অভিযোগ, বিশেষ করে বিহারের স্বাস্থ্যমন্ত্রী নিজেই বাংলার ভোটের প্রচারে ব্যস্ত থাকায় বিহারের করোনা নিয়ন্ত্রণ বিশ বাঁও জলে। তেজস্বী বলেছেন, প্রধানমন্ত্রী অনুগ্রহ করে বিহারের স্বাস্থ্যমন্ত্রীকে বাংলার ভোটপ্রচার থেকে অব্যাহতি দিন। তাহলে বিহারবাসীর উপকার হয়। 

16th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021