বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

করোনা কেড়ে নিয়েছে প্রিয়জনকে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। বুধবার পাটনা মেডিক্যাল কলেজে তোলা পিটিআইয়ের ছবি।

মমতার বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট কমিশন,
‘সামনা’য় কড়া সমালোচনা শিবসেনার

নয়াদিল্লি ও মুম্বই: তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নিতেই গর্জে উঠেছিল দেশের বিরোধীরা। একে একে তাঁর পাশে দাঁড়িয়েছে শিবসেনা, সমাজবাদী পার্টি, ডিএমকে। এবার কমিশনকে মমতার বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট বলে দাবি করল বিজেপির একদা জোটসঙ্গী তথা উদ্ধব থ্যাকারের দল।
বুধবার শিবসেনা মুখপত্র ‘সামনা’য় একটি সম্পাদকীয় প্রকাশ পেয়েছে। সেখানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি নিয়ে নির্বাচন কমিশনকে কাঠগড়ায় তুলেছে তারা। প্রশ্ন তুলে দেওয়া হল কমিশনের নিরপেক্ষতা নিয়ে। মারাঠি পত্রিকায় লেখা হয়েছে, ‘কমিশন মমতার বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট। তাই হাত জোড় করে নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানাচ্ছি, আপনারা শুধু বিজেপির কথা শুনবেন না, প্রত্যেকের কথা শুনুন। কমিশনের পক্ষপাতদুষ্ট হওয়া অনুচিত।’ একইসঙ্গে রাজনৈতিক ফায়দা লুটতে এই ধরনের সাংবিধানিক প্রতিষ্ঠানকে ব্যবহার করা ঠিক নয় বলেও মন্তব্য করেছে শিবসেনা।
এদিকে, ভোট চলাকালীন পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। জল্পনা ছড়িয়েছে, ভোট মিটলেই জারি হতে পারে লকডাউন। এই পরিস্থিতিতে সেই জল্পনা আরও বাড়িয়ে দিল মহারাষ্ট্র কংগ্রেস। শিবসেনার শরিক দলের নেতা নানা পাটোলে বলেন, পশ্চিমবঙ্গের নির্বাচন মিটলেই দেশজুড়ে লকডাউন ঘোষণা হবে। কেননা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই মুহূর্তে বাংলার নির্বাচনকে গুরুত্ব দিচ্ছেন। মহারাষ্ট্র প্রদেশ সভাপতির কথায়, ‘১ এপ্রিল থেকে ১০ এপ্রিলের মধ্যে দেশজুড়ে হু হু করে করোনা সংক্রমণ বেড়েছে। তবে, প্রধানমন্ত্রী মাস্ক ছাড়াই একের পর এক জনসভা করে যাচ্ছেন। উনি পশ্চিমবঙ্গে খোশমেজাজেই প্রচারে ঝড় তুলছেন। কিন্তু, ভুক্তভোগীদের অবহেলা করছে তাঁর সরকার। মুখে মাস্ক ছাড়া জনসভা করে মোদি কী বার্তা দিতে চাইছেন?’

15th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021