বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

স্ত্রীর আরশোলা-ভীতিতে বিরক্ত
সংসার ভাঙছেন ইঞ্জিনিয়ার

ভোপাল: ‘ফোবিয়া’ এক আজব জিনিস! এই যেমন ধরুন আরশোলা। হেন কোনও মহিলা নেই, যিনি আরশোলা দেখে ভয় পান না। ফুরুৎ করে উড়ে এসে একবার গায়ে বসলেই হল! চিলচিৎকার জুড়ে মর্তের কাঁপুনিও ধরিয়ে দিতে পারেন তিনি! তা বলে এই সন্ধীপদ পতঙ্গের জ্বালায় গোছানো একটা সংসার ভাঙতে বসা? হ্যাঁ, সত্যিই তাই। আরশোলা-ফোবিয়া স্ত্রীকে নিয়ে আর পেরে উঠছেন না মধ্যপ্রদেশের এক সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার। একাধিকবার বাড়ি বদলানো, মনরোগ বিশেষজ্ঞদের চেম্বারে চেম্বারে দৌড়ানো, স্বেচ্ছাসেবী সংগঠনের শরণাপন্ন হওয়া—সব চেষ্টাতেই ব্যর্থ তিনি। এবার বিচ্ছেদ চাইছেন স্ত্রীর সঙ্গে। মামলাও ঠুকে দিয়েছেন আদালতে।
মধ্যপ্রদেশের ভোপালে কর্মরত ওই ইঞ্জিনিয়ার। বিয়ে করেন ২০১৭ সালে। বিয়ের পরই  তিনি জানতে পারেন স্ত্রীর আরশোলা-ভীতির কথা। একদিন বাড়ির রান্নাঘরে আরশোলা দেখে চিৎকার করে বেরিয়ে এসেছিলেন স্ত্রী। বাড়ির সবাই ভয় পেয়ে যান। অগত্যা নিজের বাড়ি ছেড়ে স্ত্রীকে নিয়ে ভাড়া বাড়িতে ওঠেন তিনি। বাড়ি বদলের সেই শুরু। একটি নয়, দু’টি নয়। চার বছরে ১৮টি ভাড়াবাড়ি পরিবর্তন করেছেন আরশোলার উপদ্রব থেকে স্ত্রীকে বাঁচাতে। তা নিয়ে কম বিড়ম্বনায় পড়তে হয়নি তাঁকে। পরিবার, সহকর্মী, নিকট বন্ধু-বান্ধবদের কাছে হাসির খোরাক হয়েছেন তিনি। তারপরেও স্ত্রীর এই ফোবিয়া কাটাতে চিকিৎসকদের কাছে গিয়েছেন। সুরাহা পাননি। 
ইঞ্জিনিয়ার জানিয়েছেন, আরশোলাকে মারাত্মক ভয় পান তাঁর স্ত্রী। এটা এক ধরনের ফোবিয়া। বন্ধুদের পরামর্শমতো স্ত্রীকে নিয়ে বহু মনোরোগ বিশেষজ্ঞের কাছে দৌড়েছেন। এমনকী দিল্লির এইমসে গিয়েও স্ত্রীর চিকিৎসা করিয়েছেন। কিন্তু কিছুতেই চিকিৎসকের পরামর্শমতো স্ত্রী ওষুধ খাচ্ছিলেন না বলে অভিযোগ ইঞ্জিনিয়ারের। উল্টে একই ঘটনার পুনরাবৃত্তি। আরশোলা দেখলেই পাড়া উজাড় করা চিৎকার-চেঁচামেচি। সঙ্গে দৌড়ঝাঁপ, কান্নাকাটি। তিতিবিরক্ত হয়ে এবার আদালতে গিয়ে ডিভোর্সের মামলা করেছেন ইঞ্জিনিয়ার স্বামী। ওই মহিলা অবশ্য দাবি করেছেন, ‘আমার সমস্যাটা না বুঝে আমাকে মানসিক রোগী হিসেবে প্রতিপন্ন করার চেষ্টা চলছে।’
 কার্টুন: সুব্রত মাজী 

14th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ