বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

করোনা কেড়ে নিয়েছে প্রিয়জনকে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। বুধবার পাটনা মেডিক্যাল কলেজে তোলা পিটিআইয়ের ছবি।

কাশ্মীরে সাফল্য, গ্রেপ্তার ৫ জঙ্গি

বিশেষ সংবাদদাতা, শ্রীনগর: কাশ্মীরে জঙ্গিদমন অভিযানে ফের সাফল্যের মুখ দেখল নিরাপত্তাবাহিনী। উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দওয়ারা থেকে দু’জন জঙ্গিকে গ্রেপ্তার করল পুলিস। ধরা পড়েছে তাদের সাহায্যকারী আরও তিন সদস্য। গোপন সূত্রে পুলিসের কাছে খবর ছিল, হান্দওয়ারায় পাঁচজন জঙ্গির একটি দল জড়ো হয়েছে। সেইমতো বারামুলা-হান্দওয়ারা সড়কের কাচলু ক্রসিংয়ে নাকা তল্লাশি শুরু করে ৩২ রাষ্ট্রীয় রাইফেল এবং সিআরপিএফের ৯২ ব্যাটালিয়ন। তখন একটি মোটর সাইকেলে করে আসা তিনজনকে নিয়ে টহলরত জওয়ানদের সন্দেহ হয়। নাকা চেকিং দেখেই তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু, তাদের ধরে ফেলে নিরাপত্তাবাহিনী। ধৃতরা হল, মহম্মদ ইয়াসিন, আহমেদ গনি, গুলাম নবি রাদের। প্রত্যেকেই কাচলু কাজিয়াবাদের বাসিন্দা। তল্লাশির সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র এবং আল-বদর সংগঠনের একটি নোট-বুক পাওয়া গিয়েছে।
ধৃতরা জেরায় জানিয়েছে, তারা আল-বদর জঙ্গি সংগঠনের হয়ে কাজ করে। একইসঙ্গে, পুলিসকে তারা হান্দওয়ারায় সক্রিয় দুই জঙ্গির নাম বলে। সেইমতো যৌথবাহিনীর জওয়ানরা বাদেরকালির জঙ্গলে তল্লাশি অভিযান চালায়। গ্রেপ্তার হয় ওই দুই জঙ্গি। তারা হল, সালেম ইউসুফ রাদের, ইকলাক আহমেদ শেখ। দু’জনেই ওয়াটারগাঁয়ের বাসিন্দা। তাদের কাছ থেকে বেশকিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। সালেম ও ইকলাককে জেরা করে পুলিস জানিয়েছে, সম্প্রতি তারা জঙ্গি সংগঠনে যোগ দেয়। নিরাপত্তা বাহিনী, পঞ্চায়েত প্রধান ও কর্মীদের উপর নাশকতা চালানোর পরিকল্পনা ছিল তাদের, যাতে রাজ্যে অস্থিরতা তৈরি হয়।

14th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021