বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

করোনা কেড়ে নিয়েছে প্রিয়জনকে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। বুধবার পাটনা মেডিক্যাল কলেজে তোলা পিটিআইয়ের ছবি।

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে 
সর্বদলীয় বৈঠক মুখ্যমন্ত্রী উদ্ধবের

মুম্বই: গত ২৪ ঘণ্টায় ফের রেকর্ড সংক্রমণ মহারাষ্ট্রে। আক্রান্ত ৫৮ হাজার ৯৯৩ জন। মারা গিয়েছেন ৩০১ জন। এহেন অবস্থাকে সামনে রেখে এবার সর্বদলীয় বৈঠক সারলেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব থ্যাকারে। এমনিতেই রাজ্যজুড়ে এখন উইকেন্ড লকডাউন চলছে। জারি আছে নাইট কার্ফু। তবে করোনা সংক্রমণ কোনওভাবেই কমানো যাচ্ছে না। তাই প্রশাসনিক পদক্ষেপ কী হওয়া উচিত, তা নিয়ে আলোচনা করতেই এদিন সর্বদলীয় বৈঠক করেন  মুখ্যমন্ত্রী। পরে ট্যুইটারে উদ্ধব লেখেন, ‘আজ যদি লকডাউন নিয়ে সিদ্ধান্ত না নেওয়া হয়, আগামী দিনে নিজে থেকেই লকডাউনের পরিস্থিতি তৈরি হবে। এই অবস্থায় যুদ্ধ জয় করতে আমাদের অনেক কষ্ট সহ্য করতে হবে।  
অন্যদিকে রাজধানী দিল্লিতে এখনই লকডাউন হচ্ছে না। তবে নয়া বিধিনিষেধ খুব শীঘ্রই জানানো হবে বলে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন। এছাড়া টিকাকরণেও দিল্লি জোর দিচ্ছে। কেজরিওয়ালের কথায়, আগামী সাত থেকে ১০ দিন টিকাকরণের মতো ভ্যাকসিন রয়েছে। আগামী দিনে দ্রুত টিকাকরণের জন্য আরও বেশি কেন্দ্র খোলা হবে এবং দু’-তিন মাসের মধ্যে বেশিরভাগ দিল্লিবাসীকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এদিকে টানা চারদিন দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দিনপিছু ১ লক্ষের বেশি হয়েছে। শনিবারের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ফের রেকর্ড গড়ে ১ লক্ষ ৪৫ হাজার ৩৮৪ জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে দেশজুড়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ কোটি ৩২ লক্ষ ৫ হাজার ৯৬ জন। মারা গিয়েছেন ১ লক্ষ ৬৮ হাজার ৪৩৬ জন। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে,গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭৯৪ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৬৮ হাজার ৪৩৬ জন। লুধিয়ানায় মারা গিয়েছেন হিন্দি সিরিয়ালের প্রবীণ অভিনেতা সতীশ কল (৬৬)। অন্যদিকে আরএসএস প্রধান মোহন ভাগবতের করোনা পজিটিভ ধরা পড়েছে। নাগপুরের এক হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। 
কেন্দ্র জানিয়েছে, দেশের পাঁচ রাজ্যই বর্তমান করোনা পরিস্থিতির জন্য দায়ী। গোটা দেশের মোট করোনা আক্রান্তের মধ্যে ৭২.২৩ শতাংশ আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্র, ছত্তিশগড়, কর্ণাটক, উত্তরপ্রদেশ এবং কেরলে। তার মধ্যে সবথেকে খারাপ জায়গায় রয়েছে পুনে, মুম্বই, থানে, নাগপুর, বেঙ্গালুরু আরবান, নাসিক, দিল্লি, রায়পুর, দূর্গ এবং ঔরঙ্গাবাদ। 

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021