বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

১. সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হয়েছে বিধিনিষেধ। শুনশান মুম্বইয়ের মেরিন ড্রাইভ। ২. করোনা সংক্রমণ বাড়ায় দোকানপাট বন্ধ রেখেছেন লখনউয়ের জনপথ মার্কেটের দোকানিরা। ৩. কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে নয়াদিল্লির নিগমবোধ ঘাটে। ৪. মৃতদেহ পোড়ানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর টিন দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে লখনউয়ের বৈশ্যকুন্ড শশ্মানঘাট। ৫. আমেদাবাদে কোভিড হাসপাতালের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন আক্রান্তদের আত্মীয়-পরিজনেরা। বৃহস্পতিবার পিটিআইয়ের তোলা ছবি। 

ফোর্বসের তালিকায় এশিয়ার ধনকুবের
মুকেশ, বিশ্বে প্রথম আমাজনের বেজস

 

নিউ ইয়র্ক: এশিয়ার ধনীতমের তালিকায় আবার প্রথম স্থানে উঠে এলেন শিল্পপতি মুকেশ আম্বানি। আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মাকে সরিয়ে তিনি এই স্থান দখল করলেন। এক বছর আগেও প্রথম স্থানে ছিলেন জ্যাক মা। তবে বিশ্বের নিরিখে দশম স্থানে রয়েছেন মুকেশ। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮ হাজার ৪৫০ কোটি ডলার। ভারতের দ্বিতীয় ধনীতম তথা আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানির সামগ্রিক স্থান ২৪তম। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৫ হাজার ৫০ কোটি ডলার। 
ফোর্বস পত্রিকার পক্ষ থেকে ৩৫তম বার্ষিক ধনীর তালিকা প্রকাশ করা হয়েছে। তাতে বিশ্বের সবথেকে ধনীর তকমা দেওয়া হয়েছে আমাজনের প্রতিষ্ঠাতা তথা সিইও জেফ বেজসকে। এই নিয়ে পরপর চার বছর তিনি শীর্ষস্থানে থাকলেন। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৭ হাজার ৭০০ কোটি ডলার। গত এক বছরে বেজসের সম্পত্তি বেড়েছে ৬ হাজার ৪০০ কোটি ডলার। দ্বিতীয় স্থানে স্পেস এক্সের প্রতিষ্ঠাতা এলন মাস্ক। তাঁর সম্পত্তির পরিমাণ ১৫ হাজার ১০০ কোটি ডলার।

8th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021