বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

১. সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হয়েছে বিধিনিষেধ। শুনশান মুম্বইয়ের মেরিন ড্রাইভ। ২. করোনা সংক্রমণ বাড়ায় দোকানপাট বন্ধ রেখেছেন লখনউয়ের জনপথ মার্কেটের দোকানিরা। ৩. কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে নয়াদিল্লির নিগমবোধ ঘাটে। ৪. মৃতদেহ পোড়ানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর টিন দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে লখনউয়ের বৈশ্যকুন্ড শশ্মানঘাট। ৫. আমেদাবাদে কোভিড হাসপাতালের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন আক্রান্তদের আত্মীয়-পরিজনেরা। বৃহস্পতিবার পিটিআইয়ের তোলা ছবি। 

পাঞ্জাব থেকে বান্দা জেলে আনা হল
বাহুবলি বিধায়ক মুখতার আনসারিকে

বান্দা (উত্তরপ্রদেশ): উত্তরপ্রদেশের বান্দা জেলে আনা হল বাহুবলি বিধায়ক মুখতার আনসারিকে। ভোর সাড়ে চারটে নাগাদ কনভয় মূল ফটক দিয়ে জেলের মধ্যে প্রবেশ করে। সেখানে সরকারিভাবে সমস্ত প্রক্রিয়া শেষ করতে দু’ঘণ্টা সময় লেগে যায়। যোগী সরকার জানিয়েছে, বান্দা মেডিক্যাল কলেজের চিকিত্সকদের একটি টিম আনসারির শারীরিক পরীক্ষা করে। আপাতত তার কোনও সমস্যা নেই। বান্দা ডিস্ট্রিক্ট জেলের ১৫ নম্বর বারাকে রাখা হবে বাহুবলি বিধায়ককে। দু’বছর আগে পাঞ্জাবের জেলে যাওয়ার আগেই এটাই ছিল তার ঠিকানা। তিনজন নিরাপত্তারক্ষী সবসময় আনসারির সঙ্গে থাকবেন। বান্দার জেলার প্রমোদ তিওয়ারি বলেন, জেলের ভিতর ও বাইরে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। ১৫ নম্বর বারাকে আনসারি থাকবেন। সেজন্য আলো, পানীয় জল সহ অন্যান্য ব্যবস্থা করা হয়েছে। জেল সূত্রে খবর, এতদিন জেলের মূল ফটক খোলাই থাকত। কিন্তু, এবার থেকে তা বন্ধ রাখা হবে। 
সুপ্রিম কোর্টের নির্দেশের পর পাঞ্জাবের রূপনগর জেল থেকে মুখতারকে উত্তরপ্রদেশে নিয়ে আসার উদ্যোগ নেয় প্রশাসন। ৯০০ কিলোমিটার দূরত্বের এই রাস্তায় যাতে কোনও অঘটন না ঘটে, তার জন্য চূড়ান্ত সতর্কতা অবলম্বন করেছিল যোগী সরকারের পুলিস। ইস্টার্ন পেরিফেরাল এক্সপ্রেস হয়ে মঙ্গলবার সন্ধ্যা ছ’টা নাগাদ উত্তরপ্রদেশের বাগপতে ঢোকে কনভয়। মঙ্গলবার সকাল থেকে বান্দা জেলকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়। 
এদিকে, মুখতারের ভাই তথা বিএসপি সাংসদ আফজল আনসারি উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন। 
সংবাদসংস্থাকে তিনি বলেন, মুখতারকে পাঞ্জাব থেকে বান্দা জেলে আনার সময় অমানবিক আচরণ করা হয়েছে। প্রায় ১৫ ঘণ্টার যাত্রায় তাকে জল বা খাবার দেওয়া হয়নি। এই অব্যবস্থার জন্য সরাসরি যোগী সরকারকে দুষেছেন আফজল। তিনি আরও বলেন, যাদের আইন রক্ষা করার কথা, তারাই ভয়-আতঙ্ক তৈরির চেষ্টা করছে। এর থেকে মুখতারকে মাঝ রাস্তায় গুলি করে মেরে ফেললে ভালো হতো। যদিও তাঁর সমস্ত অভিযোগ খারিজ করে দিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

8th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021