বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

১. সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হয়েছে বিধিনিষেধ। শুনশান মুম্বইয়ের মেরিন ড্রাইভ। ২. করোনা সংক্রমণ বাড়ায় দোকানপাট বন্ধ রেখেছেন লখনউয়ের জনপথ মার্কেটের দোকানিরা। ৩. কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে নয়াদিল্লির নিগমবোধ ঘাটে। ৪. মৃতদেহ পোড়ানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর টিন দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে লখনউয়ের বৈশ্যকুন্ড শশ্মানঘাট। ৫. আমেদাবাদে কোভিড হাসপাতালের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন আক্রান্তদের আত্মীয়-পরিজনেরা। বৃহস্পতিবার পিটিআইয়ের তোলা ছবি। 

অসমের স্ট্রংরুমের নজরদারির
ফুটেজ দাবি কংগ্রেসের

গুয়াহাটি: অসমজুড়ে যতগুলি স্ট্রংরুম রয়েছে, তার সবকটির সিসিটিভি ফুটেজ দাবি করল কংগ্রেস। নির্বাচন প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখতে এবং প্রার্থীদের আশ্বস্ত করতেই এই পদক্ষেপ প্রয়োজন বলে জানিয়েছেন অসমের প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বোরা। প্রসঙ্গত, অসমে নির্বাচনের দিন ভোট আধিকারিকদের একটি দলের বিরুদ্ধে বিজেপি সাংসদের স্ত্রীর গাড়ি করে ইভিএম মেশিন নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল। ২ এপ্রিলের ওই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তদন্তের কথা বলেছেন। এছাড়া ঘটনার জেরে ওই বুথের পোলিং প্যানেলকেও সাসপেন্ড করা হয়। তারপরই কংগ্রেস সহ অন্যান্য রাজনৈতিক দল ভোটে কারচুপির অভিযোগ তুলতে থাকে। রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার নীতিন খাড়েকে চিঠি লিখে সিসিটিভি ফুটেজ নিয়ে কথা বলেন বোরা। সাধারণ স্ট্রংরুমে রয়েছে ইভিএম মেশিন। সেই স্ট্রংরুমগুলিতে সিসিটিভির মাধ্যমে কীভাবে নজরদারি চলছে, তার ভিডিও লিঙ্ক প্রার্থীদের শেয়ার করার দাবি জানিয়েছে কংগ্রেস।
রাজ্যের প্রধান বিরোধীদলের আরও অভিযোগ, নির্বাচন কমিশন কেন্দ্রীয় সরকারের কথামতো কাজ করছে। প্রদেশ সভাপতি তথা রাজ্যসভার সাংসদ বোরা বলেন, বহু জায়গা থেকেই খবর মিলছে যে, নিরাপত্তা বাহিনীর নজরদারি ছাড়াই ইভিএম মেশিন নিয়ে যাওয়া হচ্ছে। কাজেই সেইসব জায়গায় ভোট কারচুপির সম্ভাবনা থেকে যাচ্ছে। গোটা ঘটনায় কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলি কমিশনের বিরুদ্ধে সরব হয়েছে। অন্যদিকে, অসমের নির্বাচন নিয়ে বোরা দাবি করেছেন, রাজ্যের ১২৬টি আসনের মধ্যে ১০০ আসনে জয় পাবে বিরোধী জোট। যদিও রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের দাবি, অসমে বিজেপি নেতৃত্বাধীন সরকারই ক্ষমতায় ফিরবে। তাঁর কথায়, ‘আরও বেশি আসনে জয় পেয়ে আমরা ক্ষমতায় ফিরব। যেভাবে রাজ্য সরকার ধারাবাহিকভাবে উন্নয়নের কাজ করে গিয়েছে, তার ফলেই রাজ্যে ফের ক্ষমতায় ফিরবে বিজেপি।

8th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021