বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

১. সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হয়েছে বিধিনিষেধ। শুনশান মুম্বইয়ের মেরিন ড্রাইভ। ২. করোনা সংক্রমণ বাড়ায় দোকানপাট বন্ধ রেখেছেন লখনউয়ের জনপথ মার্কেটের দোকানিরা। ৩. কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে নয়াদিল্লির নিগমবোধ ঘাটে। ৪. মৃতদেহ পোড়ানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর টিন দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে লখনউয়ের বৈশ্যকুন্ড শশ্মানঘাট। ৫. আমেদাবাদে কোভিড হাসপাতালের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন আক্রান্তদের আত্মীয়-পরিজনেরা। বৃহস্পতিবার পিটিআইয়ের তোলা ছবি। 

সংক্রমণ বাড়লেও এখনই ট্রেন
চলাচল নিয়ন্ত্রণের সম্ভাবনা নেই

 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দেশজুড়ে ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে করোনার সংক্রমণ। কিন্তু তা সত্ত্বেও এখনই দেশে ট্রেন চলাচল নিয়ন্ত্রণের কোনও সম্ভাবনা নেই। এমনই ইঙ্গিত দিয়েছে রেল। পরিবর্তে রেলমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিভিন্ন পর্যায়ে আগের মতোই বৃদ্ধি করা হবে যাত্রীবাহী স্পেশাল ট্রেনের সংখ্যা। সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অনুমোদনও দেওয়া হল রেলের বিভিন্ন জোনকে। রেল বোর্ডের চেয়ারম্যান সুনীত শর্মা সমস্ত জোনের জেনারেল ম্যানেজারকে নির্দেশ দিয়েছেন যে, অবিলম্বে রেল স্টেশন, চলন্ত ট্রেন সহ অন্যত্র কোভিড ইস্যুতে ব্যাপক জনসচেতনতা গড়ে তুলতে হবে। এমনকী করোনা প্রতিরোধ সংক্রান্ত স্বাস্থ্যবিধি যাতে যাত্রীরা মেনে চলেন, তাও সুনিশ্চিত করতে হবে। এবং কোভিড বিধি পালনে বারবার সতর্কতামূলক ঘোষণাও করতে হবে।
রেলমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, পরিস্থিতি খতিয়ে দেখে ধাপে ধাপে বিভিন্ন রুটে অতিরিক্ত যাত্রীবাহী ট্রেন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ইতিমধ্যেই। তা মেনেই যাবতীয় কাজ চলছে। এই ব্যাপারে জোনগুলিকেই প্রয়োজনীয় অনুমোদন দেওয়া হয়েছে। তারাই সেইমতো পর্যায়ভিত্তিতে যাত্রীবাহী স্পেশাল ট্রেনের ব্যাপারে পদক্ষেপ নিচ্ছে। রেলমন্ত্রকের ওই মুখপাত্র বলেছেন, ‘আচমকা ট্রেনের টিকিট বুকিংয়ের হার বৃদ্ধি পেয়েছে কিংবা মন্ত্রক হঠাৎ করেই অনেক বেশি ট্রেনের ঘোষণা করছে, এমন জল্পনার কোনও ভিত্তি নেই। যা হচ্ছে, তা ইতিমধ্যেই গৃহীত সিদ্ধান্ত মেনেই।’

8th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021