বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

১. সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হয়েছে বিধিনিষেধ। শুনশান মুম্বইয়ের মেরিন ড্রাইভ। ২. করোনা সংক্রমণ বাড়ায় দোকানপাট বন্ধ রেখেছেন লখনউয়ের জনপথ মার্কেটের দোকানিরা। ৩. কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে নয়াদিল্লির নিগমবোধ ঘাটে। ৪. মৃতদেহ পোড়ানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর টিন দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে লখনউয়ের বৈশ্যকুন্ড শশ্মানঘাট। ৫. আমেদাবাদে কোভিড হাসপাতালের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন আক্রান্তদের আত্মীয়-পরিজনেরা। বৃহস্পতিবার পিটিআইয়ের তোলা ছবি। 

নয়া স্ট্রেইনের জেরেই বেলাগাম
করোনা সংক্রমণ: মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী

নয়াদিল্লি ও মুম্বই: দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে বল্গাহীন সংক্রমণ। বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ ১৫ হাজার। সবথেকে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। এই অবস্থায় সেখানকার স্বাস্থ্যদপ্তর জানিয়ে দিল, ভাইরাসের নয়া স্ট্রেইনের জেরেই রাজ্যে সংক্রমণের এই বাড়বাড়ন্ত। মহারাষ্ট্র ছাড়া যে চার রাজ্যে সংক্রমণ ঊর্ধ্বমুখী সেগুলি হল, দিল্লি, উত্তরপ্রদেশ, কর্ণাটক ও ছত্তিশগড়। করোনায় আক্রান্ত হয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। 
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৫৫ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এ প্রসঙ্গে বুধবার রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রাজেশ টোপে বলেন, এই সংক্রমণের পিছনে রয়েছে নতুন স্ট্রেইন। তার জেরে খুব অল্প সময়ের মধ্যে বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। সম্প্রতি মহারাষ্ট্রের কোভিড টাস্ক ফোর্সের সদস্য চিকিৎসক শশাঙ্ক যোশি বলেছিলেন, দ্রুত করোনা ছড়ানোর পিছনে রয়েছে ‘ভিন্ন একটি স্ট্রেইন’। এদিন তাতেই সিলমোহর দিলেন স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে।
এদিকে, সংক্রমণ মোকাবিলায় ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে ভূপেশ বাঘেল সরকার। আগামী ৯ এপ্রিল থেকে ১৯ তারিখ পর্যন্ত চলবে এই লকডাউন। ছত্তিশগড়ের সঙ্গে বাস পরিষেবাও বন্ধ করেছে মধ্যপ্রদেশ। সংক্রমণ রোধে রাত্রিকালীন কার্ফুর মেয়াদ বাড়িয়ে দিয়েছে পাঞ্জাব। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, সংক্রমণে লাগাম পরাতে ৩০ এপ্রিল পর্যন্ত নাইট কার্ফু চলবে। রাত্রি ন’টা থেকে সকাল পাঁচটা পর্যন্ত চলবে কার্ফু। কর্ণাটকেও হু হু করে সংক্রমণ ছড়াচ্ছে। বেঙ্গালুরুর আবাসনগুলির স্যুইমিং পুল, জিম সেন্টার, পার্টি হল ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইয়েদুরাপ্পা সরকার।

8th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021