বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

১. সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হয়েছে বিধিনিষেধ। শুনশান মুম্বইয়ের মেরিন ড্রাইভ। ২. করোনা সংক্রমণ বাড়ায় দোকানপাট বন্ধ রেখেছেন লখনউয়ের জনপথ মার্কেটের দোকানিরা। ৩. কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে নয়াদিল্লির নিগমবোধ ঘাটে। ৪. মৃতদেহ পোড়ানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর টিন দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে লখনউয়ের বৈশ্যকুন্ড শশ্মানঘাট। ৫. আমেদাবাদে কোভিড হাসপাতালের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন আক্রান্তদের আত্মীয়-পরিজনেরা। বৃহস্পতিবার পিটিআইয়ের তোলা ছবি। 

উদয়নিধি-খুশবুর বিরুদ্ধে
ভোট প্রভাবিত করার অভিযোগ
ভোটারতালিকা থেকে নাম বাদ যাওয়ার অভিযোগ শশিকলার

চেন্নাই: কোনওরকম হিংসা ছাড়াই নির্বিঘ্নেই মিটল তামিলনাড়ুর বিধানসভা নির্বাচন। মঙ্গলবার ছিল দক্ষিণের এই রাজ্যের ভোট। ভোটাধিকার প্রয়োগ নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা ছিল চোখ পড়ার মতো। দ্রুত গতিতে চলে ভোটদান প্রক্রিয়া। বিকেল পাঁচটা পর্যন্ত ভোটদানের হার ছিল ৬৩.৬০ শতাংশ। নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেন এআইএডিএমকে নেতা পালানিস্বামী, পনিরসেলভাম, ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন, পি চিদম্বরম, কমল হাসানের মতো নেতা।
এদিন বেলা গড়াতেই বাড়তে থাকে ভোটদানের হার। দুপুর একটা পর্যন্ত ভোট পড়ে ৩৯.৬১ শতাংশ। ওই সময়ে সবথেকে বেশি ভোট পড়ে বীরুধুনগর (৪১.৭৯ শতাংশ) জেলায়। আর সবথেকে কম ভোটের হার ছিল তিরুনেলভেলিতে। দুপুর ১টা পর্যন্ত সেখানে ভোটে পড়ে ৩২.২৯ শতাংশ। তবে, বিভিন্ন জায়গায় ভোটযন্ত্র খারাপ এবং ইভিএমে যেকোনও বোতাম টিপলে ভিভিপ্যাট মেশিনে কেবলমাত্র একটিই প্রতীক দেখানোর অভিযোগ উঠেছে। পাশাপাশি দু’জন ভোটকর্মী মারা যাওয়ার খবর মিলেছে। যদিও যাবতীয় অভিযোগ ও দাবি উড়িয়ে দিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক সত্যব্রত সাহু।
সকাল সকাল ভোট দেন রজনীকান্ত, কমল হাসানের মতো তারকারা। সাইকেল চালিয়ে ভোট দিতে এসে নজর কেড়েছেন অভিনেতা বিজয়। সোশ্যাল মিডিয়ায় তার ভিডিও ছড়িয়ে পড়তেই নেটিজেনরা লিখেছেন, সাইকেল চালিয়ে ভোটকেন্দ্র গিয়ে পরোক্ষভাবে জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন অভিনেতা। যদিও বিজয়ের অনুগামীরা বলেছেন, বুথ চত্বরে গাড়ি পার্কিংয়ের সমস্যার জন্য উনি এই সিদ্ধান্ত নিয়েছেন। নাতিকে সঙ্গে নিয়ে সিলুভামপালায়ামের একটি বুথে ভোট দেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী। ভোটাধিকার প্রয়োগের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘সকলকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার আহ্বান জানাচ্ছি।’ পনিরসেলভাম থেনি জেলায় এবং বিধানসভার স্পিকার পি ধনপাল সালেমে ভোট দেন। অন্যদিকে, দলের প্রতিষ্ঠাতা এম করুণানিধি এবং সি এন আন্নাদুরাইয়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন ডিএমকে সুপ্রিমো স্ট্যালিন। পিপিই কিট পরে ভোট দিয়েছেন ডিএমকে নেত্রী কানিমোঝি। এছাড়াও ভোট দিয়েছেন কংগ্রেস নেতা পি চিদম্বরম, ডিএমডিকের প্রেমলতা বিজয়কান্ত, পিএমকে সাংসদ অম্বুমানি রামদাস প্রমুখ নেতা-নেত্রীরা।
কোনওরকম হিংসা ছাড়া ভোট মিটলেও বিতর্কে পিছু ছাড়েনি। ভোট দিতে যাওয়ার সময় গাড়িতে দলের প্রতীক লাগানো ছিল বলে বিজেপি প্রার্থী খুশবু সুন্দরের 
বিরুদ্ধে অভিযোগ করেছে ডিএমকে। একইভাবে, ভোটদানের সময় ডিএমকে নেতা উদয়নিধি স্ট্যালিনের জামায় ডিএমকের প্রতীক থাকার অভিযোগ তুলেছে এআইএডিএমকে। তাদের দাবি, ভোট প্রভাবিত করতেই জামায় দলীয় প্রতীক লাগিয়ে ভোট কেন্দ্রে ঢুকেছিলেন উদয়নিধি। তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ এনেছেন এআইএডিএমকে নেতা বাবু মুগুগাভে। যদিও, কমিশন সেই অভিযোগ নাকচ করে দিয়ে বলেছে, ওই প্রতীক ডিএমকের নয়, পার্টির যুব শাখার। ভোটার তালিকা থেকে নিজের নাম বাদ দেওয়ার অভিযোগ এনেছেন শশিকলা। প্রসঙ্গত, তামিলনাড়ুর ২৩৪টি আসনে ভোটগ্রহণের জন্য ৮৮ হাজার ৯৩৭টি বুথ গড়া হয়েছিল। ভোটকর্মী রয়েছে ৪ লক্ষ ১৭ হাজার ৫২১ জন। সুরক্ষার জন্য মোতায়েন করা হয়েছে দেড় লাখের বেশি নিরাপত্তারক্ষী।

7th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
15th     April,   2021