বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মহার্ঘ পেট্রল
ঘোড়সওয়ারির প্রশিক্ষণ নিতে
পুলিসের দ্বারস্থ আইনজীবী 

বারাণসী ও ভোপাল: জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ চলছেই। তারই মধ্যে অভিনব কাণ্ড-কারখানার খবর আসতে শুরু করেছে দেশের বিভিন্ন অংশ থেকে। পেট্রলের দাম আকাশছোঁয়া হয়ে পড়ায় পুলিস লাইনসে ঘোড়ায় চড়া শেখার আবেদন জানালেন বারাণসীর এক আইনজীবী। বাড়ি থেকে আদালতে যাওয়ার জন্য ঘোড়া কিনতে চাইছেন তিনি। অন্যদিকে, ভোপালের একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে দেওয়া হল পাঁচ লিটার পেট্রল। পেট্রলের জার সহ হাসিমুখে সেই ক্রিকেটারের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।
পেট্রলের দাম বেড়ে যাওয়ায় ঘোড়া কিনতে চাইছেন বারাণসীর আইনজীবী হরিশচন্দ্র মৌর্য। ঘোড়সওয়ারির প্রশিক্ষণ পেতে সিনিয়ার পুলিস সুপারের কাছে আবেদন জানিয়েছেন তিনি। পুলিসের কাছে পেশ করা আবেদনে ওই আইনজীবী জানিয়েছেন, সিধোরা এলাকায় তাঁর বাড়ি। সেখান থেকে রোজ ২০ কিলোমিটার পথ পেরিয়ে আদালতে পৌঁছতে হয় তাঁকে। পেট্রল মহার্ঘ হয়ে পড়ায় ঘোড়া কিনতে চান তিনি। এসএসপির প্রতি মৌর্যের আর্জি, পুলিস লাইনসে ঘোড়ায় চড়া শেখার অনুমতি দেওয়া হোক তাঁকে। সাংবাদিকদের ওই আইনজীবী বলেন, এসএসপির দপ্তরে আবেদন পেশ করেছি। উত্তরের অপেক্ষায় রয়েছি। উল্লেখ্য, সুনির্দিষ্ট ফিয়ের বিনিময়ে ১৫ দিনের ঘোড়সওয়ারির প্রশিক্ষণ দেয় ট্রাফিক পুলিস। মাউন্টেড পুলিস এই প্রশিক্ষণের দায়িত্বে থাকে। সাব-ইন্সপেক্টর তথা মাউন্টেড পুলিস ইউনিটের দায়িত্বপ্রাপ্ত অফিসার হলেন রাম কুমার। তিনি বলেন, ১০ বছরের বেশি বয়স হলে যে কোনও উৎসাহী মানুষই আবেদন করতে পারেন। ঘোড়সওয়ারির প্রশিক্ষণ নিতে পারেন।
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে ভোপালের ঘটনাটিও কম নাটকীয় নয়। সম্প্রতি ক্রিকেট টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ ছিল। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সালাউদ্দিন আব্বাসি। পুরস্কার হিসেবে তাঁর হাতে তুলে দেওয়া হয় পাঁচ লিটার পেট্রলের জার। অভিনব এই পুরস্কার পেয়ে বেজায় খুশি তিনি। এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক ভোপালের কংগ্রেস নেতা মনোজ শুক্লা। পেট্রলের জার হাতে আব্বাসের ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দিয়েছে। চলছে কমেন্টের বন্যা। 

7th     March,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ