বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ভোটের মুখে বাড়ল বিড়ম্বনা,
সোনাপাচার কাণ্ডে জড়াল বিজয়নের নাম 

নয়াদিল্লি: ভোটের মুখে সোনাপাচার কাণ্ডে নাম জড়ালো কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নের। ধৃত স্বপ্না সুরেশ তাঁর বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে বলে দাবি করেছেন শুল্কদপ্তরের কমিশনার সুমিত কুমার। তিনি জানিয়েছেন, সোনাপাচার কাণ্ডে গ্রেপ্তার স্বপ্না সুরেশকে জেরা করে একাধিক তথ্য উঠে এসেছে। স্বপ্না বলেছেন, বিজয়নের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহির প্রাক্তন কাউন্সিল জেনারেলের সঙ্গে যোগাযোগ ছিল। তাঁদের মধ্যে একাধিকবার অবৈধ লেনদেনও হয়েছে। একই সঙ্গে মুখ্যমন্ত্রী, তাঁর প্রিন্সিপাল সেক্রেটারি ও এক ব্যক্তিগত কর্মীর সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগের কথাও জেরায় স্বীকার করেছেন স্বপ্না। তাঁর এই সব তথ্যের উপর ভিত্তি করে একটি রিপোর্ট কেরল হাইকোর্টে জমা দিয়েছেন শুল্কদপ্তরের কমিশনার।
স্বপ্নার বক্তব্য উল্লেখ করে তাতে বলা হয়েছে, কনস্যুলেটের সাহায্যে বিদেশি মুদ্রাও চোরাচালান করা হতো। মুখ্যমন্ত্রী ও স্পিকার গোটা বিষয়টিই জানতেন। এছাড়া, রাজ্যের তিনমন্ত্রী এবং স্পিকার একাধিক বেআইনি কাজকর্মের সঙ্গে যুক্ত ছিলেন। এই মামলার তদন্তকারী আধিকারিক আদালতে জানিয়েছেন, মূল অভিযুক্ত স্বপ্না সুরেশ গোটা বিষয়টিই স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, সমস্ত লেনদেনের সময় তিনি উপস্থিত ছিলেন। কারণ, দু’পক্ষের মধ্যে অনুবাদক হিসেবে কাজ করতে তাঁকে বাধ্য করা হতো।
এদিকে, সোনা পাচার কাণ্ডে আর্থিক তছরুপ মামলায় সাসপেন্ড হওয়া আইএএস আধিকারিক এম শিবশঙ্করকে জামিন দিয়েছিল কেরল হাইকোর্ট। সেই রায়ের স্থগিতাদেশ চেয়ে মামলা করা হয়েছিল সুপ্রিম কোর্টে। তবে সেই আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।  

6th     March,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ