বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মোদির দর্পচূর্ণ করবেন কৃষকরাই, গোবর্ধন
পাহাড়ের উদাহরণ টেনে বললেন প্রিয়াঙ্কা 

মথুরা: উদ্ধত মানুষের দর্পচূর্ণ কীভাবে করতে হয়, মথুরার পবিত্র ভূমি তা জানে। মঙ্গলবার এভাবেই বিজেপিকে তীব্র আক্রমণ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। টেনে আনলেন পৌরাণিক কাহিনিও। সোনিয়া-কন্যার কথায়, ভগবান ইন্দ্রের দর্পচূর্ণ করেছিলেন প্রভু কৃষ্ণ। মথুরার মানুষকে রক্ষা করতে তিনি আঙুল দিয়ে তুলেছিলেন গোবর্ধন পাহাড়। এই সরকারও উদ্ধত হয়ে পড়েছে। কৃষকরাই এই সরকারের দর্পচূর্ণ করবেন।
কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে পশ্চিম উত্তরপ্রদেশের ২৭টি জেলায় কিষান পঞ্চায়েতের আয়োজন করছে কংগ্রেস। সেই কর্মসূচিতে অংশ নিয়েই এদিন মথুরার সভায় বক্তব্য রাখেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, চলতি কৃষক আন্দোলনে প্রায় ২১৫ জনের মৃত্যু হয়েছে। কিন্তু ক্ষমতাসীন দলের একজন নেতাকেও দিল্লি সীমানায় গিয়ে আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বলতে দেখা গেল না। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোটা বিশ্ব ঘুরে বেড়ান। প্রয়াত কৃষকদের শ্রদ্ধা জানাতে আমার দাদা রাহুল গান্ধী সংসদে দু’মিনিট নীরবতা পালন করেন। কিন্তু সেই সময় শাসকদলের একজনও উঠে দাঁড়াননি। ঔদ্ধত্য যখন নেতাদের মানুষের থেকে দূরে সরিয়ে দেয়, তখন বুঝতে হবে পতন আসন্ন। আপনারা সেকথা জানেন। বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল, কৃষকদের উপার্জন দ্বিগুণ করা হবে। আখচাষীদের বকেয়া মিটিয়ে দেওয়া হবে। সেই বকেয়ার পরিমাণ ১৫ হাজার কোটি টাকা। অথচ, সেই টাকা না দিয়ে সরকার ১৬ হাজার কোটি টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য দু’টি বিমান কিনেছে। তিনি বলেন, সরকার এখন সবকিছু বেচতে চাইছে। দেখবেন গোবর্ধন পর্বতও না ওরা বেচে দেয়। সরকারের অগ্রাধিকার কীসে, তা স্পষ্ট। পুঁজিপতি বন্ধুদের সাহায্য করার জন্য কৃষি আইন তৈরি করেছে সরকার।
মথুরার কৃষক পঞ্চায়েতে প্রিয়াঙ্কা গান্ধী বক্তব্য রাখার সময় হঠাৎ করেই কয়েকজন স্লোগান দিতে শুরু করেন। কংগ্রেস শাসিত রাজস্থানের ভরতপুরে ধর্ষণের ঘটনায় প্রিয়াঙ্কার হস্তক্ষেপ দাবি করেন তাঁরা। সেই সময় মঞ্চ থেকে নেমে প্রতিবাদকারীদের কাছে চলে আসেন সোনিয়া-কন্যা। তাঁদের অভিযোগ মন দিয়ে শুনতে দেখা যায় কংগ্রেস সাধারণ সম্পাদক পদে থাকা প্রিয়াঙ্কাকে। এদিন উত্তরপ্রদেশের নিশাদ সম্প্রদায়ের আন্দোলনের পাশেও ছিলেন প্রিয়াঙ্কা। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, তিনি কি উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী? প্রিয়াঙ্কা বলেন, আমি শুধু আমার কর্তব্য করছি। মানুষের কথা তুলে ধরাটাই আমার কর্তব্য। আমি সেটা পালন করছি। 

24th     February,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
5th     March,   2021