বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

দলের নির্দেশ না মেনেই
তৃণমূলের প্রার্থী তালিকা
উলুবেড়িয়া উত্তরের ভাণ্ডারগাছা

সংবাদদাতা, উলুবেড়িয়া: যেখানে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় দিনরাত এক করে দলের অন্দরে গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে পঞ্চায়েত ভোটে প্রার্থী বাছাইয়ের উদ্যোগ নিয়েছেন, সেখানে ১৮০ ডিগ্রি ঘুরে একতরফাভাবে প্রার্থী তালিকা ঘোষণা করে দিলেন দলের উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের ভাণ্ডারগাছা অঞ্চলের সভাপতি। তৃণমূলের ভাণ্ডারগাছা অঞ্চলের সভাপতি শ্যামল পাত্রর সই করা সেই তালিকায় ১৬টি বুথের প্রার্থীদের নাম ও ফোন নম্বর প্রকাশ করা হয়েছে। ২৪ মে প্রকাশিত সেই তালিকায় স্পষ্ট লেখা রয়েছে, ‘২০২৩ সালের আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভাণ্ডারগাছা অঞ্চল তৃণমূল কংগ্রেসের বুথ ভিত্তিক প্রার্থীদের নাম নিম্নে দেওয়া হইল’। এরপর এক এক রয়েছে প্রার্থীদের নাম। এদিকে, সোশ্যাল মিডিয়ায় এই তালিকা ভাইরাল হওয়ার পর ক্ষোভে ফেটে পড়েছে ভাণ্ডারগাছা অঞ্চলের দলীয় কর্মী-সমর্থকদের একাংশ। দলের নির্দেশকে অমান্য করে কীভাবে তালিকা তৈরি করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা।
এই তালিকা প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের ভাণ্ডারগাছা অঞ্চলের সভাপতি শ্যামল পাত্র বলেন, আমাদের বিধানসভা ক্ষেত্রের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থী তালিকা চেয়ে পাঠানো হয়েছিল। সেইমতো আমি তালিকা তৈরি করে জমা দিয়েছিলাম। কিন্তু সেই তালিকা সেখান থেকে কীভাবে বাইরে বেরল, তা আমি জানি না। কেউ চক্রান্ত করেই সেই তালিকা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে। দলের অভ্যন্তরীণ বিষয় কীভাবে প্রকাশ্যে এল, সে ব্যাপারে আমরা খোঁজখবর নিচ্ছি।
এই বিষয়ে হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান তথা উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা বলেন, পঞ্চায়েত ভোটে আমাদের প্রার্থী বাছাই এখনও হয়নি। রবিবার হাওড়া জেলায় নবজোয়ার কর্মসূচিতে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ভোটদানের মাধ্যমে বুথকর্মীরা প্রার্থী নিয়ে তাঁদের মতামত দিয়েছেন। কেউ ব্যক্তিগতভাবে প্রার্থী ঠিক করতে পারেন না। কেউ যদি তা করে থাকেন, দল তা অনুমোদন করে না। বিষয়টি নিয়ে তদন্তের পর জেলা কমিটি বসে সিদ্ধান্ত নেবে। 

6th     June,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ