বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

হাওড়া স্টেশনে টিকিট বাতিলের লম্বা লাইন

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রেল দুর্ঘটনার জেরে দক্ষিণ-পূর্ব রেলে একের পর এক বাতিল হচ্ছে ট্রেন। তার জেরে বিপাকে দক্ষিণ ভারতগামী অসংখ্য যাত্রী। যার মধ্যে অধিকাংশই পরিযায়ী শ্রমিক। শনিবার হাওড়া স্টেশনে টিকিট বাতিলের লাইনে পরিযায়ী শ্রমিকদের ভিড়, সেই ছবিকেই তুলে ধরেছে। তাঁদের চোখেমুখে একরাশ হতাশা। শুধু পরিযায়ী শ্রমিক নয়, এই লাইনে অপেক্ষায় থাকতে দেখা গিয়েছে বহু অসুস্থ যাত্রী ও তাঁদের পরিবারের সদস্যদের। তাঁরা দক্ষিণ ভারতে চিকিৎসার জন্য যাচ্ছিলেন।
বেঙ্গালুরুতে নির্মাণকর্মী হিসেবে কাজ করেন শেখ সইফুদ্দিন। তিনি বলেন, ছুটি নিয়ে এসেছিলাম। কাজে যোগ দিতে যাওয়া জরুরি ছিল। এদিন সকালে হাওড়া স্টেশনে এসে শুনলাম ট্রেন বাতিল। টিকিট বাতিল করতে লাইনে দাঁড়িয়েছি। কবে যেতে পারব জানি না। হায়দরাবাদে পরিযায়ী শ্রমিক হিসেবে কাজ করেন কোচবিহারের আলিমুল হক, বিশ্বনাথ রবিদাস, সুশীলচন্দ্র দাসরা। ট্রেন বাতিলের কথা শুনে মাথায় হাত তাঁদের। আলিমুল বলেন, ফিরে গিয়ে কাজে যোগ দিতে না পারলে বাড়িতে টাকা পাঠাব কী করে? এখন যে পরিস্থিতি, তাতে কবে হায়দরাবাদে যেতে পারব জানি না। সুশীল দাসের কথায়, প্রথমে আমার শুক্রবারের করমণ্ডলেই যাওয়ার কথা ছিল। কী কুক্ষণে যাইনি! বাড়িতে সবাই আর একদিন থেকে যাওয়ার অনুরোধ করায় শনিবারের টিকিট কেটেছিলাম। ঈশ্বর আমাকে খুব জোর বাঁচিয়েছেন। আজ স্টেশনে এসে দেখি, সব ট্রেন বাতিল। মুর্শিদাবাদের মহম্মদ ফয়জল বলেন, সাতসকালে উঠে স্টেশনে এসে শুনছি, ট্রেন যাবে না । টিকিট বাতিল করলাম, কিন্তু পরিবারের পেটে ভাত জোগাব কী করে? 
ওড়িশার বালেশ্বরে দুর্ঘটনার কারণে রেল পরিষেবা বিপর্যস্ত। এক যাত্রী উজ্জ্বল মাহাত বলেন, বিষয়টি বুঝে উঠতে পারিনি কাল। ট্যাক্সি থেকে নেমে শুনি, ট্রেন বাতিল হয়েছে। তাই টিকিট বাতিল করে বিমানে যাওয়ার কথা ভাবছি।

4th     June,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ