বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

নিশীথের কনভয়ে হামলার ঘটনায় 
সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট। মঙ্গলবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এক রায়ে জানিয়েছে, এই ঘটনায় নিরপেক্ষ তদন্ত জরুরি। তাই তদন্তভার সিবিআইকে দেওয়া হল। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, যাবতীয় অভিযোগ ও নথিপত্র খতিয়ে দেখার পর আদালত মনে করছে, নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্তের জন্য সিবিআইকেই এই মামলার তদন্তভার দেওয়া উচিত। 
প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারি কোচবিহারের দিনহাটায় কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী, সেদিন দিনহাটায় গিয়েছিলেন নিশীথ। তাঁর কনভয় বুড়িরহাট এলাকায় পৌঁছলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনাটি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। দীর্ঘ শুনানির পর এই মামলায় সিবিআই তদন্তেরই নির্দেশ দিল হাইকোর্ট।
এদিকে, হাইকোর্টের নির্দেশের প্রেক্ষিতে জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, হাইকোর্টকে আমরা মান্যতা দিই। কিন্তু সিবিআইয়ের নিরেপেক্ষতা নিয়ে শুধু বাংলা নয়, সারা দেশের মানুষের সংশয়-সন্দেহ রয়েছে। আমরা লক্ষ করেছি, সিবিআই মূলত বিরোধী রাজনৈতিক দলের নেতানেত্রীদেরই টার্গেট করে, কিছু সময় বেছে নিয়ে তাঁদের হয়রান করার চেষ্টা করছে। সিবিআই যদি নিরপেক্ষ তদন্ত করে তবেই প্রকৃত সত্য বেরিয়ে আসবে।  
অন্যদিকে, বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আক্রান্ত হওয়ার ঘটনায় উল্টে বিজেপি কর্মীদেরই হয়রান করা হচ্ছে। তাই রাজ্য পুলিসকে দিয়ে তদন্ত করালে সত্য উদ্ঘাটিত হবে না বুঝেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। 

29th     March,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ