বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

কুন্তলের টাকাও ছিল অর্পিতার ফ্ল্যাটে
আদালতে জানাল ইডি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  নিয়োগ দুর্নীতিকাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রীর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে উদ্ধার হওয়া পঞ্চাশ কোটি টাকার মধ্যে ছিল যুব নেতা কুন্তলের ‘কালেকশন’ করা অংশও। শুক্রবার আদালতে এমনটাই দাবি করেছে ইডি। সেই সঙ্গে এজেন্ট মারফত  নেওয়া  ৩০ কোটি টাকা যে কুন্তল পেয়েছিলেন, ফরেন্সিক অডিট করিয়ে তার নথিও পেয়ে গিয়েছে তারা। যুব নেতা গোটা বিষয়টি যদিও জেরায় এড়িয়ে গিয়েছেন। পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তথ্য তুলে ধরে বলেছে, চাকরির বিনিময়ে প্রার্থী পিছু আট লক্ষ করে নিতেন অভিযুক্ত।
শুক্রবার যুব নেতার ১৪ দিনের ইডি হেফাজত শেষ হয়। এদিন সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে ডাক্তারি পরীক্ষা করাতে যাওয়ার সময়  কুন্তল বলেন তাপস মণ্ডলের সঙ্গে কোন কোন বিজেপি নেতার সম্পর্ক রয়েছে খুঁজে বের করুন। কিন্তু কে বা কারা তাই নিয়ে কোনও কিছু বলেননি। তাঁর এই কথায় রাজনৈতিক শিবিরে চর্চা শুরু হয়েছে। বিশেষজ্ঞজের ব্যাখ্যা, আসলে এই নেতা শাসক দলের নেতাদের বাঁচাতেই অন্য দলের প্রসঙ্গ টেনে আনছেন। সেই সঙ্গে নিজেকে আড়াল করতে চাইছেন।
স্বাস্থ্য পরীক্ষা করানোর পর ফেরে তাঁকে ইডি দপ্তরে নিয়ে আসা হয়। বেলা দুটো নাগাদ কুন্তলকে নিয়ে আদালতের উদ্দেশ্যে রওনা দেন অফিসাররা। আদালতে পৌঁছনোর পর অভিযুক্তকে নিয়ে আসা হয় কোর্ট রুমে। সেখানে  স্ত্রী তাঁকে পুজোর ফুল মাথায় ঠেকিয়ে দেন। সওয়াল শুরু করে কুন্তলের আইনজীবীরা বলেন, তাঁর মক্কেলের বা঩ড়ি থেকে কোনও টাকা পাওয়া যায়নি। নথি, পেন ড্রাইভ সহ বিভিন্ন সামগ্রী মিলেছে। কিন্তু টাকা উদ্ধার হয়নি। তাই পিএমএলএ অ্যাক্টে এই মামলা পড়ে না। আর জানুয়ারি মাসে ২০ ও ২১ তারিখ তল্লাশির পর আর তাঁর নিউটাউনের ফ্ল্যাটে যাননি তদন্তকারীরা। যদিও ইডির তরফে আইনজীবী অভিজিৎ ভদ্র  বলেন, যুব নেতা পরিকল্পিতভাবে নিয়োগ দুর্নীতির চক্র চালাচ্ছিলেন। তার প্রমাণ মিলেছে। আদালতে তথ্য তুলে ধরে  বলেন, কুন্তলের হাত ধরে ১৩০ জন স্কুলে চাকরি পেয়েছিলেন।  এর মধ্যে নবম দশম, একাদশ দ্বাদশ শ্রেণির  শিক্ষক যেমন রয়েছেন, তেমনই টেট পাস করে আপার প্রাইমারিতে নিযুক্তও  আছেন। এক একজন প্রার্থীর কাছে নগদ আট লক্ষ করে নেওয়া হয়েছিল। আর ১২০০ জনের কাছ থেকে কুড়ি হাজার করে নেওয়া হয়েছিল হাইকোর্টে পিটিশন করে চাকরি পাওয়ার জন্য। এখন পর্যন্ত তিরিশ কোটি আসার নথি পেয়েছেন তাঁরা। একইসঙ্গে কুন্তল ইডির কাছে স্বীকার করেছেন, তাপস মণ্ডলের কাছ থেকে ১৯ কোটি টাকা পেয়েছিলেন। যার মধ্যে এক কোটির কমিশন পান। সওয়াল শেষে তাঁর জামিনের আর্জি নাকচ হয়ে যায়।

4th     February,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ