বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে
জেরা করতে মরিয়া ইডি
গোরু পাচার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোরু পাচার মামলায় একদিকে অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে জেরার তোড়জোড় করছে ইডি। তারই মাঝে গোরু পাচারের তদন্তে এনামুল হককে জেরা করতে বৃহস্পতিবার দিল্লিতে পৌঁছে গেল সিআইডির টিম।  জঙ্গিপুর আদালতের কপি নিয়ে তদন্তকারীদের টিম পৌঁছে যায় তিহার জেলে। সেখানে বন্দি এনামুলকে জেরার অনুমতি চেয়েছেন অফিসাররা। আজ শুক্রবার জেরার সম্ভাবনা রয়েছে। যদিও গোরু পাচার নিয়ে ইডির মামলায় দিল্লি হাইকোর্টে কেষ্টর শুনানি এদিন হয়নি। তাঁর আইনজীবীদের তরফে সময় চেয়ে আদালতে আবেদন করা হয়। আগামী ৭ ডিসেম্বর এই মামলার শুনানির দিন ঠিক হয়েছে। পাশাপাশি কয়লা কাণ্ডে এদিন দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দিয়েছেন পুরুলিয়ার তৃণমূল কংগ্রেস নেতা সুজয় বন্দ্যোপাধ্যায়।
এক স্বেচ্ছাসেবী সংস্থার করা মামলায় গোরু পাচার নিয়ে তদন্ত শুরু করেছে সিআইডি। অভিযোগে বলা হয়, বাজেয়াপ্ত করা গোরুর মধ্যে ১৭০৫টি গোরুর কোনও খোঁজ নেই। এনামুল গ্রেপ্তার হওয়ার পরেও কীভাবে গোরু পাচার চলছিল সেটাই খুঁজে বের করার চেষ্টা করছেন সিআইডি আধিকারিকরা। প্রাথমিকভাবে তাঁরা জেনেছেন, এনামুলের তিন ভাগ্নে এই কারবার নিয়ন্ত্রণ করতেন। গোরু পাচারের টাকা বিনিয়োগের জন্য কোম্পানি খুলেছিলেন তাঁর ভাগ্নেরা। পরে এই টাকা বিদেশে পাচার করেছেন। তিন ভাগ্নেই এখন বিদেশে রয়েছেন। 
তাঁর ভাগ্নেদের সঙ্গে যোগাযোগের বিষয়ে জানতেই এনামুলকে জেরা করতে দিল্লি গিয়েছে সিআইডি টিম। এই কোম্পানির বিষয়ে এনামুল কী জানতেন এবং টাকা কীভাবে বিদেশে পাচার হয়েছে, তা তাঁর কাছ জানতে চাইছেন তদন্তকারী অফিসাররা। পাশাপাশি ভাগ্নেরা কলকাতাসহ বিভিন্ন জেলায় কত সম্পত্তি করেছেন তার তালিকা এনামুলের কাছ থেকে জানতে চওয়া হবে বলে সিআইডি সূত্রের খবর। গোরু পাচার মামলাতেই আবার তিহার জেলে বন্দি রয়েছেন অনুব্রত দেহরক্ষী সায়গল হোসেন। ১৪ দিনের জেল হেফাজত শেষ করে এদিন ভার্চুয়ালি তাঁকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে পেশ করা হয়। দু’পক্ষের শুনানি শেষে তাঁকে আরও ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়ে দিয়েছেন বিচারক।

2nd     December,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ