বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মানসিক সমস্যার সুরাহায় 
রাজ্যে চালু হেল্পলাইন নম্বর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যে চালু হয়ে গেল যেকোনও মানসিক সমস্যায় ঩বিনামূল্যে পরামর্শের নয়া পরিষেবা টেলি মেন্টাল হেলথ। ২৪ ঘণ্টা সাতদিন চালু থাকবে এই পরিষেবা। মনোরোগ বিশেষজ্ঞের পাশাপাশি মনোবিদের পরামর্শও মিলবে এখানে। সাধারণ মানুষ এই পরিষেবা পেতে দু’টি হেল্পলাইন নম্বরে ফোন করতে পারেন। একটি হল ১৪৪১৬। অন্যটি ১৮০০৮৯১৪৪১৬। প্রসঙ্গত, ১৪ নভেম্বর মুখ্যমন্ত্রী এই পরিষেবার উদ্বোধন করেন। বুধবার স্বাস্থ্যদপ্তর সূত্রে এই খবর জানা গিয়েছে। এই দুই নম্বরে ফোন কর঩লেই টেলি মেন্টাল হেলথ ‘টেলি মানস’ পরিষেবার সুবিধা পাবেন নাগরিকরা। 
এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে দেশের মনোরোগ বিশেষজ্ঞদের সর্ববৃহৎ সংগঠন ইন্ডিয়ান সাইকিয়াট্রিস্ট সোসাইটির সর্বভারতীয় সম্পাদক ডাঃ অরবিন্দ ব্রহ্ম বলেন, মনের নানা সমস্যা, আত্মহত্যা আটকানো, নেশাগ্রস্তদের কাউন্সেলিং ও মূলস্রোতে ফিরিয়ে আনাসহ বহু উদ্দেশ্য সাধিত হবে এই প্রকল্পে। 
সূত্রের খবর, দেশে প্রতি সাতজনে একজন কোনও না কোনও মানসিক সমস্যায় ভুগছেন। চিকিৎসকদের মতে, এমন দিন দেরি নেই, যখন মানসিক সমস্যা ও নানা অসুখবিসুখ মহামারীর আকার নেবে! তাই জরুরি—সচেতনতা এবং প্রয়োজন বোধে দ্রুত কাউন্সেলিং ও চিকিৎসা।

1st     December,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ