বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

ক্রনিক অসুখে ভোগা ইএসআই
গ্রাহকদের দিতে হবে তিন মাসের ওষুধ
জারি নির্দেশিকা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ওষুধ চেয়েও পাচ্ছেন না বিভিন্ন ক্রনিক অসুখে ভোগা প্রবীণ রোগীরা। ইএসআইয়ের বিরুদ্ধে উঠছে এমনই অভিযোগ। খোদ রোগী এবং তাঁর পরিবারের সদস্যদের কাছ থেকে একের পর এক এমন অভিযোগ পেয়ে অবশেষে নড়েচড়ে বসছে শ্রমমন্ত্রকের আওতাধীন কর্মচারী রাজ্য বিমা নিগম (ইএসআইসি)। এক মাস নয়, ক্রনিক ডিজিজ থাকলে একবারে দিতেই হবে তিন মাসের ওষুধ। ইতিমধ্যেই এই ইস্যুতে নির্দেশিকা জারি করেছে কর্মচারী রাজ্য বিমা নিগম।
দেশের সমস্ত ইএসআইসি হাসপাতাল ও মেডিক্যাল কলেজের সুপার এবং ডিনদের অবিলম্বে এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইএসআইসির ২০১৪ সালের ২৯ আগস্টের নির্দেশিকায় বলা হয়েছিল, যে সব ইএসআই গ্রাহক বা উপভোক্তা ক্রনিক অসুখে ভুগছেন, ইএসআই ডিসপেনসারিগুলি তাঁদের একমাসের ওষুধ দেবে। সরকারি সূত্রের খবর, ইএসআই গ্রাহক বহু প্রবীণ নাগরিক সংশ্লিষ্ট কার্যালয়ে অভিযোগ করেছেন, ক্রনিক ডিজিজ সত্ত্বেও তাঁরা একমাসের ওষুধ পাচ্ছেন না। 
এরপরেই বিষয়টি নিয়ে সতর্ক হয় সংশ্লিষ্ট মন্ত্রক। নির্দেশিকা জারি করে তারা বলেছে, এক মাস নয়। এবার থেকে এসব ক্ষেত্রে একটানা তিন মাসের ওষুধ পাবেন ইএসআইয়ের প্রবীণ গ্রাহক এবং উপভোক্তারা। গ্রাহকেরহ পাশাপাশিই ইএসআইয়ের প্রবীণ কর্মী, পেনশন প্রাপকরাও একই পরিষেবা পাবেন। অবিলম্বে সংশ্লিষ্ট ইএসআই হাসপাতাল এবং ডিসপেনসারিগুলোকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলেছে কর্মচারী রাজ্য বিমা নিগম। 

29th     November,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ