বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

ওয়েলফেয়ার কমিটির সভা
ক্ষোভ উগরে দিলেন মহিলা পুলিসকর্মীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য পুলিসের ওয়েলফেয়ার কমিটি এই প্রথমবার মহিলা পুলিসকর্মীদের নিয়ে পৃথক সভা করল। শনিবার রবীন্দ্র সদনে সভাটি হয়। বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় এদিনের আলোচনায় উঠে আসে। ডিউটি করার সময় যে সমস্যাগুলির সম্মুখীন হচ্ছেন, মূলত সেই বিষয়গুলিই সভায় তুলে ধরেন মহিলা পুলিসকর্মীরা।
তাঁদের অভিযোগ, আসামীদের থানা থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় গাড়ি থাকে না। ব্যবহার করতে হয় গণপরিবহণের গাড়ি। এমনকী কাউকে গ্রেপ্তার করার সময়ও থানায় ফোন করলে বলা হয়, গাড়ি নেই। ডিউটি শেষ হলে বাড়ি ফেরার জন্যও গাড়ি থাকে না। তাঁদের আরও অভিযোগ, কোনও জায়গায় ডিউটি থাকলে প্রায় ১০ থেকে ১২ ঘণ্টা আগে সেখানে কর্মীদের ছে঩ড়ে আসা হয়। ফলে মূল ঘটনার সময় ক্লান্ত হয়ে যান কর্মীরা। এতে নিরাপত্তা ব্যবস্থাতেই গাফিলতি হয়। পাহাড় ও উপকূলবর্তী এলাকার পুলিসকর্মীদের অভিযোগ, বায়ো টয়লেট না থাকার কারণে ডিউটির সময় সমস্যায় পড়তে হয় তাঁদের। এছাড়াও তাঁদের দাবি, মহিলাদের জন্য আলাদা হাউজিং করা হোক। মহিলাদের জন্য আলাদা বারাক করারও দাবি তোলেন তাঁরা। এছাড়া সালোয়ার কামিজ পরে ডিউটি করার অনুমতিও চেয়েছেন তাঁরা।
কমিটির কর্তাদের আশ্বাস, এর আগে বহু সমস্যা মেটানো হয়েছে। বাকিগুলিও মিটে যাবে। তাঁদের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে মহিলা পুলিসে অনেক নিয়োগ হয়েছে। সবচেয়ে বেশি উন্নতি হয়েছে। সভায় উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, মহিলারাই শক্তি। তাঁদের উপরে ভর করে আমাদের এগিয়ে যেতে হবে।

27th     November,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ