বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আগে রোগীর চিকিৎসা, পরে টাকা
বিধানসভায় দাঁড়িয়ে বেসরকারি
হাসপাতালকে বার্তা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানুষের প্রাণের চেয়ে অন্য কিছুই দামি নয়। মানুষ না বাঁচলে টাকা দিয়ে কী হবে? তাই হাসপতালে রোগীকে নিয়ে গেলে টাকার জন্য চিকিৎসা শুরু করতে দেরি করবেন না। শুক্রবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে এভাবেই বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের একাংশের উদ্দেশে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে সরকারি হাসপাতালে দালাল চক্র ভাঙতে রাজ্যজুড়ে নজরদারি জোরদার করারও নির্দেশ দিয়েছেন তিনি। 
এক বিজেপি বিধায়কের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘হাসপাতালে দালাল চক্রের সমস্যায় ইতি টানতে স্বাস্থ্যদপ্তর এবং পুলিসকে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হচ্ছে। দালাল চক্রটা কিন্তু একটা জেনুইন প্রবলেম। আমি যদি মোবাইল দিয়ে মনিটরিং করতে পারি, তাহলে দপ্তর পারবে না কেন? সিসি ক্যামেরা দিয়ে নজরদারি চালাতে হবে।’
তিনি জানান, বাম আমলের তুলনায় স্বাস্থ্যখাতে ছ’গুণ বাজেট বরাদ্দ বেড়েছে। ৩ হাজার ৫৮৪ কোটি টাকা থেকে এখন তা হয়েছে ১৯,৪৭২ কোটি। এদিন মুখ্যমন্ত্রী কিঞ্চিত কটাক্ষের সুরে বিরোধীদের উদ্দেশে বলেন, আমরা তো কাজ করে চলেছি। আপনাদের এমএলএ ও এমপি ল্যাড থেকে ১০ লক্ষ টাকা করে দিন না। তাহলে আরও কাজ করা যাবে। তিনি আরও বলেন, ‘সিপিএম অনেক বিল্ডিং বানিয়েছিল। কিন্তু ওদের মতো আমরা শিলান্যাসের জায়গায় শেওলান্যাস করতে চাই না। সেই কারণে হাসপাতালে শূন্যপদ পূরণ করতে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে। তবে রিক্রুটমেন্ট করতে গেলেই কেস ঠুকে দিচ্ছে।’ বামেদের তোপ দেগে তাঁর আরও মন্তব্য, ওদের আমলে শিক্ষাদপ্তর তো পার্টি অফিসে পরিণত হয়েছিল। 

26th     November,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ