বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

এবার পার্থর জন্মদিন একাদশীতে, 
পুজোর ক’দিন জেলেই ভূরিভোজ
সঙ্গী গতবার বেহালায় কেক কাটার স্মৃতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতার জন্মদিন! ফুলের তোড়া, নামী দোকানের মিষ্টি, ছবি দেওয়া তিন পাউন্ডের কেক, পাঞ্জাবি, ঘড়ি—এসব ছিল গতবছরের ছবি। আর ছিল সকাল হতেই নেতার বাড়ি থেকে বেহালার ম্যান্টন পার্টি অফিসে ভিড়। সঙ্গে ঘন ঘন মোবাইলে শুভেচ্ছা বার্তা। কিন্তু এবার আমূল পরিবর্তন। নেতার জন্মদিন নিয়ে কোনও উচ্ছ্বাস দেখাতে রাজি নন ঘনিষ্ঠরা।
৬ অক্টোবর জন্মদিন পার্থ চট্টোপাধ্যায়ের। ওইদিন দুর্গাপুজোর নির্ঘণ্ট ধরলে একাদশী। রাজ্যের এই প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মহাসচিবের এখন দিন কাটছে প্রেসিডেন্সি জেলে। কিন্তু এবার তাঁর জন্মদিনে কী হবে? জেল হেফাজতের মেয়াদ শেষের পর ৫ অক্টোবর পার্থ চট্টোপাধ্যায়কে ফের আদালতে হাজিরার দিন। সেদিন ঠিক হবে পার্থর জেল হেফাজতের মেয়াদ বাড়ছে কি না। তবে অনেকেই মনে করছেন, কেন্দ্রীয় তদন্ত এজেন্সি পার্থর জামিনের বিরোধিতা করবে। ফলে আদালতের নির্দেশ আসার পর সেক্ষেত্রে এবার জন্মদিনটা কেমনভাবে পার্থবাবু কাটাবেন, তা নিয়ে কৌতূহল রয়েছে রাজনীতির কারবারিদের।
কিন্তু গতবছর জন্মদিনটা একপ্রকার ধুমধাম করেই কাটিয়েছেন পার্থবাবু। অনুগামীদের আনা কেক বেহালা ম্যান্টন পার্টি অফিসে বসে কেটেছিলেন তিনি। পার্থবাবুর ঘনিষ্ঠ মহল সূত্রে শোনা যায়, গতবার বেহালা ম্যান্টন অফিসে গিয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। সেই অর্পিতারও এখন কাটছে জেলবন্দি জীবন। ফলে এবার একাদশী তিথিতে পড়া জন্মদিন পার্থর জীবদ্দশায় নজিরবিহীনই বটে!
তবে সপ্তমী থেকে দশমী পর্যন্ত জেলে ভূরিভোজের ব্যবস্থা হয়েছে পার্থদের জন্য। থাকছে মটনের একাধিক পদ। মটন বিরিয়ানি থেকে মটন কষা। সঙ্গে রুই-কাতলা। বাদ নেই চিংড়ি। আবার রয়েছে মাছের মাথা দিয়ে ডাল, পনিরের তরকারি। আবার ভাত ছাড়াও থাকছে ফ্রায়েড রাইস, রুটি, পরোটা। রসগোল্লা, লাড্ডু, খাস্তা গজারও ব্যবস্থা হয়েছে। পাতে থাকতে পারে পায়েস। এমনকী অষ্টমীর দিন খিচুড়ি, নিরামিষ তরকারির ব্যবস্থা থাকছে বলে জেল সূত্রের খবর।
পার্থ চট্টোপাধ্যায়ের জন্ম ১৯৫২ সালে। বছর ধরলে এবার একাত্তরে পা দেবেন তৃণমূলের এক সময়ের ‘ওজনদার’ নেতাটি। কিন্তু ২০২২ সালের জন্মদিনটা বোধহয় তাঁর জীবনপঞ্জিতে ব্যতিক্রমীই থেকে যাবে।

1st     October,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ