বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

অনুব্রত-কন্যাকে জিজ্ঞাসাবাদ
করতে বোলপুর যাবে সিবিআই
প্রচুর সম্পত্তি ও কোম্পানির হদিশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদদাতা, বোলপুর: অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার নামে বেশ কিছু সম্পত্তি ও কোম্পানির হদিশ পেয়েছে সিবিআই। সেই সম্পত্তি সম্পর্কে আরও বিস্তারিত খোঁজখবর করতে বোলপুরে গিয়ে তদন্তের পরিকল্পনা করছে সিবিআই। আজ, সোমবারের পর যেকোনও দিন সিবিআইয়ের একটি টিম বোলপুরের উদ্দেশে রওনা হবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। সিবিআই সূত্রে খবর, সুকন্যার নামে দু’টি কোম্পানির হদিশ পাওয়া যাচ্ছে। সেই দু’টি হল এএনএম অ্যাগ্রোকেম ফুডস প্রাইভেট লিমিটেড ও নীর ডেভেলপার প্রাইভেট লিমিটেড। কোম্পানি রেজিস্টারের তথ্য বলছে, এই দুই কোম্পানির ডিরেক্টর সুকন্যা এবং বিদ্যুৎবরণ গায়েন নামে এক ব্যক্তি। তিনি পেশায় বোলপুর পুরসভার এক সাধারণ কর্মী। এই বিষয়ে তাঁকে ফোন করা হলে তিনি বলেন, ‘আমি কিছুই জানি না।’ তিনি এই দাবি করলেও স্থানীয় সূত্রে খবর, অনুব্রতর পরিবারের সব অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে থাকতেন এই বিদ্যুত্। অনুব্রত মণ্ডলের পাড়ায় দুর্গা ও শিবের যে বিশাল মন্দির রয়েছে, তার রক্ষণাবেক্ষণ সহ পরিচালনার দায়িত্বও ছিল তাঁর হাতে। কেষ্ট-ঘনিষ্ঠ হওয়ার কারণে দ্রুত তাঁর প্রতিপত্তি বাড়ছিল। কয়েক লক্ষ টাকা খরচে ধুমধাম করে মেয়ের বিয়ে দিয়েছিলেন। সেই খরচও নাকি অনুব্রতই করেছিলেন। তাছাড়া, কিছুদিন আগে ৫৬ লক্ষ টাকা খরচ করে চেন্নাইয়ের হাসপাতালে লিভার প্রতিস্থাপন করান তিনি। তবে এসব বিষয়ে প্রাথমিক কথাবার্তা বলার জন্য সুকন্যাকে ফোনে মেসেজ পাঠানো হলেও তিনি নিরুত্তর ছিলেন। তদন্তকারীরা খতিয়ে দেখতে চাইছেন, কোম্পানি রেজিস্টারে উল্লিখিত সুকন্যাই অনুব্রতর মেয়ে কি না।  
এদিকে, আদালতের নির্দেশমতো রবিবার সকালেই অনুব্রতকে আলিপুরের কমান্ড হাসপাতালে শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সাংবাদিকদের প্রশ্নে তিনি এদিনও নীরব ছিলেন। নিজাম প্যালেসে সিবিআই হেফাজতে অনুব্রতর সঙ্গে এক ছাদের তলায় রয়েছেন নিয়োগ  দুর্নীতি কাণ্ডের দুই অভিযুক্ত শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহা। নিজাম প্যালেস সূত্রে খবর, এদিন বিকেলে খাওয়াদাওয়ার পর শান্তিপ্রসাদের সঙ্গে গল্প করতে দেখা গিয়েছে অনুব্রতকে। 
তবে সিবিআইয়ের জেরার মুখে এখনও তেমন কিছুই জানাননি কেষ্ট। উল্টে তিনিই তদন্তকারীদের কাছে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বারবার জানতে চাইছেন। টিভি দেখার জন্যও আধিকারিকদের অনুরোধ করেছিলেন তিনি। সেই অনুরোধ এখনও মঞ্জুর না হলেও অনুব্রতর বিছানায় রাখা হচ্ছে তিনটি বাংলা সংবাদপত্র। সকাল থেকে সেগুলিই খুঁটিয়ে পড়ছেন। বীরভূমে দুপুরে তাঁর অবর্তমানেই যে দলের বৈঠক হতে চলেছে, সেই খবরও পেয়েছেন। বলতে গেলে, রাজ্য রাজনীতি এবং বীরভূমেই পড়ে রয়েছে তাঁর মন। 

15th     August,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ