বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

যেখানে সেখানে সব জায়গায়
পার্টি অফিস খোলা যাবে না
দলীয় বৈঠকে বার্তা তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রত্যেকটি জেলায় দলের একটি সদর কার্যালয়ে থাকবে। কিন্তু ওয়ার্ড, ব্লকের যেখানে সেখানে পার্টি অফিস খোলা যাবে না। এমনই বার্তা দিয়েছে তৃণমূল। বলা হয়েছে, জেলায় সংগঠনের যাবতীয় কাজকর্ম পরিচালিত হবে সদর কার্যালয় থেকে। জেলা পার্টি অফিসে প্রতি ১৫ দিন অন্তর বৈঠক করবেন জেলা সভাপতি, চেয়ারম্যান এবং কোর কমিটির সদস্যরা। সংগঠনকে মজবুত করতে নতুন-পুরনো সকলকেই কাঁধে কাঁধ মিলিয়ে চলতে হবে।
তৃণমূলের শীর্ষ নেতৃত্বের নজরে এসেছে, জেলার বিভিন্ন জায়গায় একাধিক পার্টি অফিস রয়েছে। এমনটাও খবর এসেছে, এক এলাকাতে ঢিল ছোড়া দূরত্বের মধ্যেই রয়েছে দুটি পার্টি অফিস। আবার খবর এসেছে, কোনও জায়গায় অস্থায়ীভাবেও একাধিক পার্টি অফিস তৈরি করা হয়েছে। কিন্তু যত্রতত্র পার্টি অফিস তৈরীর বিষয়টিকে ভালোভাবে নিচ্ছেন না তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এমনকি দলের অনুমোদন না নিয়ে যেখানে পার্টি অফিস তৈরি করা হয়েছে সেই বিষয়টিও নজরে এসেছে। ‌তাই শুক্রবার তৃণমূলের বৈঠকে এই পার্টি অফিস তৈরির বিষয়টি উঠে আসে। এই বৈঠকে পুরুলিয়া, বাঁকুড়া জেলার সাংগঠনিক অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। যে আলোচনা চক্রে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি এবং জেলা সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারা। বিধায়কদেরও ডাকা হচ্ছে এই বৈঠকে। সূত্রের খবর, এই বৈঠকে অভিষেক বলেছেন, যেখানে সেখানে সব জায়গায় পার্টি অফিস খোলা যাবে না।  দলের অনুমোদন নিয়ে নির্দিষ্ট জায়গায় পার্টি অফিস খুলতে হবে। আর পার্টি অফিস থেকেই পরিচালিত হবে দলের যাবতীয় কাজকর্ম।
এদিকে, পঞ্চায়েত নির্বাচনের আগে সংগঠনকে আরও শক্তিশালী করার পদক্ষেপ নিয়েছে তৃণমূল। প্রত্যেকটি জেলার সাংগঠনিক অবস্থা নিয়ে আলোচনা হচ্ছে দীর্ঘ সময় ধরে। যেহেতু পঞ্চায়েত নির্বাচনে একেবারে স্থানীয় স্তরের নেতাদের দায়িত্ব বেশি থাকে, ফলে সেই ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নিয়ে নেওয়া হচ্ছে। ব্লক সভাপতি, অঞ্চল সভাপতিদের কাজকর্ম নিয়েও বিস্তারিত আলোচনা হচ্ছে। শনিবার থেকে তৃণমূল কংগ্রেসের তরফে ব্লক, টাউনের সভাপতিদের নাম প্রকাশ করা হচ্ছে। কোন ব্লক কেমন কাজ করছে তা আগামী ছ'মাস নজর রাখবেন শীর্ষ নেতারা। কোথাও কোনওরকম অনিয়ম লক্ষ্য করা গেলে সেক্ষেত্রে ব্লক সভাপতি পদে বদল করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। জেলাতে ১৫ দিন অন্তর কোর কমিটির মিটিং করার বার্তা দেওয়া হয়েছে। জেলা পার্টি অফিসে এসে মিটিং করবেন নেতৃত্ব। ব্লক সভাপতি, অঞ্চল সভাপতিদের প্রয়োজনবোধে ডেকে খোঁজখবর নিতে হবে।

16th     August,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ