বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

কীভাবে পাবেন সুন্দরী
স্ত্রী বা সুদর্শন স্বামী?

সুদর্শন স্বামী, সুন্দরী স্ত্রী কে না চায়! তবে সুন্দরের সংজ্ঞাটিও বড়ই আপেক্ষিক। ভিন্ন ব্যক্তির কাছে সুন্দরের বর্ণনা ও মাপকাঠি আলাদা। তবে গণিতের ভাষায় সুন্দরে মাপকাঠিটি হল ‘যে বস্তু যত বেশি সিমেট্রিক বা প্রতিসম, সে ততবেশি সুন্দর।’
প্রথমেই বলি, শুক্র আর চন্দ্র হল সুন্দরের কারক। আর আশ্চর্যরকম সুন্দর বা সুন্দরীর কারকতার জন্য রাহুর সঙ্গে শুক্র বা চন্দ্রের যোগাযোগ দায়ী। এই শুভ যোগাযোগটি আমরা হলিউড, বলিউড তারকাদের জন্মকুণ্ডলীতে দেখতে পাই। এখন প্রশ্ন হল যে আমার জীবনসঙ্গী দেখতে কেমন হবে? এর জন্য জন্মকুণ্ডলীর সপ্তম ঘর, সপ্তমপতি তথা শুক্রের বা মঙ্গলের অবস্থান বিচার্য। সপ্তম ঘরে বিভিন্ন গ্রহের প্রভাব বা অবস্থান হেতু পতি বা পত্নীর রূপ ও বর্ণের ভিন্নতা হয়।
এবার দেখা যাক জাতকের জন্মছকের সপ্তম ঘরে কোন গ্রহ থাকলে তার কেমন স্বামী বা স্ত্রী লাভ হয়?
রবি: জন্মছকের সপ্তম ঘরে রবি থাকলে ওই ব্যক্তির স্ত্রী বা স্বামী উগ্র স্বভাবের ও রাগী হবে। মাথার চুল কোঁকড়া হবে। উচ্চতা হবে মাঝারি। বর্ণ কৃষ্ণ বা মেটে হতে পারে। মুখ গোল ও চোখ কটা হতে পারে। শরীরে লোম কম থাকবে।
চন্দ্র: জন্মছকের সপ্তম ঘরে চন্দ্র থাকলে ওই ব্যক্তির স্বামী বা স্ত্রী’র বর্ণ ফ্যাকাসে হবে। পরিকাঠামো স্নিগ্ধ হবে। মানসিকতা খুঁতখুঁতে হবে। স্বামী বা স্ত্রী খুব লম্বা হবে। সুন্দর বা সুন্দরী হবে।
বুধ: এক্ষেত্রে স্বা বা স্ত্রী স্বভাবে চঞ্চল ও প্রকৃতি বালক বা বালিকাসুলভ হবে। উচ্চতা হবে খাটো। চোখ হবে গোলাকার। মুখে সর্বদা হাসি থাকবে। বর্ণ যাই হোক না কেন, খুব আকর্ষণীয় হবে।
শুক্র: এক্ষেত্রে ব্যক্তিটি পুরুষ হলে তাঁর স্ত্রী’র বর্ণ কৃষ্ণ হলেও তিনি উগ্র সুন্দরী হবেন। প্রসাধন দ্রব্যাদি সহকারে আধুনিকা হবেনই। পা লম্বা, উন্নত গলা ও চও‌ড়া ঘাড় হবে। সুন্দর ও রেশমি চুল হবে। বয়স দেখে বোঝা যাবে না। ব্যক্তি স্ত্রী হলে তাঁর স্বামীরও উপরিউক্ত গুণাবলি থাকবে।
মঙ্গল: স্বামী বা স্ত্রীর চেহারা হবে সুঠাম। গাত্রবর্ণ রক্ত গৌর। যুক্তিবাদী হলেও কলহপরায়ণ হতে পারে। কালো চুল ও ঘন হয়। উচ্চতা মধ্যম বা সুউচ্চ হতে পারে। কপাল চওড়া হবে। মুখ চৌকো হওয়ার সম্ভাবনা। পায়ের পাতা বড় হবে।
বৃহস্পতি: স্বামী বা স্ত্রী তুলনামূলকভাবে স্থূল হবেন। শরীর গোলাকার বা নাদুসনুদুস হবে। চোখ হবে বড়  ও চুল সাজানো হবে। গাত্রবর্ণ হবে গৌর। উদাসীন ভাব থাকবে ও ধর্মে মতি থাকবে। মুখে তিল থাকবে। ধীরে ধীরে চলার প্রবণতা। মানসিক অবস্থা হবে তুলনামূলক পরিণত।
শনি: বর্ণ যাই হোক না কেন, উচ্চতা যথেষ্ট থাকবে। চুল হবে লম্বা। ঘন কালো চুল থাকবে মাথায়। পরিশ্রমী ও খিটখিটে স্বভাবের হবেন। শরীরের হাত-পা সবল হবে। চোখ কোটরগত, মুখ লম্বাটে হবে।
রাহু: উগ্রসুন্দরী। চোখ বৃহৎ ও চেহারা হবে ও গোলগাল। নানা বিষয়ে প্রতিভা থাকবে। শারীরিকভাবে দুর্বল হবেন। স্বভাবে রাগী ও খুঁতখুঁতে হবেন। স্ত্রী হলে আধুনিকা এবং স্বামী হলে আধুনিক হবেন। শরীরে যে কোন অঙ্গ অন্যদের তুলনায় অস্বাভাবিক হতে পারে। গাত্রবর্ণ খুব উজ্জ্বল হয় না। চুল বাদামি হয়। ট্যাটু করাতে ও নানা সাজ সরঞ্জামে ব্যবহারে আগ্রহী হবেন।
কেতু: গাত্রবর্ণ গৌর হয়। স্বাভাবে উদাসীন হয়। বুক কৃশ। ঘন চুল থাকে। চুল হালকা কোঁকড়া হয়। উচ্চতা তুলনামূলক খাট হয়। ভ্রমণে আগ্রহ থাকবে। মস্তিষ্ক চঞ্চল হয়। প্রচণ্ড চাপা স্বভাবের হয়। লাজুক হতে পারে। অলসভাব থাকে।
এই হল বাহ্যিক বর্ণনা। তবে সুন্দর বা সুন্দরীর মানদণ্ডে কাউকে ছোট বা অপমানিত করাটা ঠিক নয়। সকলেই প্রকৃতির সৃষ্টি। সকলেই আপন প্রতিভা ও স্বকীয়তায় সুন্দর বা সুন্দরী! বাহ্যিক রূপ সেখানে গৌণ।
ডঃ আকাশদীপ কর্মকার
জ্যোতিষ ও গণিত গবেষক

16th     August,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ